বগুড়ায় ১৪ বছরের শিশু বস্তাবন্দি লাশের মূল রহস্য উদঘাটন গ্রেফতার ২

প্রকাশিত: ০৫ মার্চ, ২০২৪ ০৫:৫০:২২

বগুড়ায় ১৪ বছরের শিশু বস্তাবন্দি লাশের মূল রহস্য উদঘাটন গ্রেফতার ২

বগুড়া জেলা প্রতিনিধি:বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার ১৪ বছরের এক শিশুর বস্তা বন্দী লাশ উদ্ধারের মামলার আসামি গ্রেফতার হয়।
বগুড়া জেলার সারিয়াকান্দি থানায় এসে হাজির হয়ে নিখোঁজ জিডি করেন যে, বাদীর ছেলে মোঃ নাসিরুল ইসলাম নাসিম(১৪) কে ২৫ খ্রি. রাত্রী ০৮.১০ ঘটিকার সময় বগুড়া জেলার সারিয়াকান্দি থানাধীন ফুলবাড়ি এলাকা থেকে নিখোঁজ হয়েছে।
পরবর্তীতে ০৩ তারিখ ভিকটিমের ব্যবহৃত মোবাইল নাম্বার হতে বাদীর ব্যবহৃত মোবাইল নাম্বারে ম্যাসেজ করে ভিকটিমের মুক্তিপণ বাবদ ৮০,০০০/-(আশি হাজার) টাকা দাবি করে। 
জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, বগুড়া (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ স্নিগ্ধ আখতার, পিপিএম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) জনাব মোঃ আব্দুর রশিদ (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) ও সহকারী পুলিশ সুপার, গাবতলী সার্কেল জনাব নিয়াজ মেহেদী গণের তত্ত্বাবধানে ডিবি বগুড়া’র ইনচার্জ ও অফিসার ইনচার্জ সারিয়াকান্দি থানার যৌথ নেতৃত্বে ডিবি বগুড়া ও সারিয়াকান্দি থানার যৌথ টিম নিঁখুত গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় ০৪ খ্রি. বগুড়া জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণ করে হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত মুক্তিপণ দাবিকারী নিম্নবর্ণিত আসামীদ্বয়কে গ্রেফতার করে।
তাদেরকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো মতে ০৪ খ্রি. রাত্রী ১০.০০ ঘটিকার সময় বগুড়া জেলার গাবতলী থানাধীন ঈশ্বরপুর গ্রামস্থ মোঃ রফিকুল ইসলাম (৪০), পিতা-মোঃ আঃ সামাদ প্রামানিক এর বসত বাড়ির ছাগল/মুরগি রাখা ঘরের মেঝেতে পুঁতে রাখা অবস্থায়  মোঃ নাসিরুল ইসলাম নাসিম (১৪), পিতা-মোঃ ওয়েজেল মন্ডল, সাং-ফুলবাড়ি পশ্চিমপাড়া, থানা-সারিয়াকান্দী, জেলা-বগুড়া এর বস্তাবন্দি মৃত দেহ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ
১। মোঃ এনামুল হক (২০), পিতা-মোঃ রফিকুল ইসলাম, সাং-ঈশ্বরপুর পূর্বপাড়া, থানা-গাবতলী, জেলা-বগুড়া।
২। মোঃ ফিরোজ ইসলাম (১৯), পিতা-মোঃ আঃ জলিল মন্ডল, সাং-ফুলবাড়ি পশ্চিমপাড়া, থানা-সারিয়াকান্দি, জেলা-বগুড়া।

জব্দকৃত আলামতঃ
১। একটি বাটন মোবাইল ফোন (ভিকটিমের ব্যবহৃত সিমকার্ডসহ) 
২। একটি রশি (যা হত্যাকান্ডে ব্যবহৃত)
৩। একটি সেলাই করা সিমেন্টের বস্তা (যা লাশ রাখার কাজে ব্যবহৃত)
৪। একটি লোহার কোদাল (যা মাটি খুড়ার কাজে ব্যবহৃত)

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় জানায় যে, নাসিম ধৃত আসামী এনামুল এর সম্পর্কে মামাতো ভাই এবং আসামী ফিরোজ সম্পর্কে চাচা। ঘটনার কিছুদিন পূর্বে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে আসামীদের সাথে  নাসিম এর বাকবিতন্ডা সৃষ্টি হয়। সেই সূত্র ধরে ধৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজসে  নাসিমকে শায়েস্তা করার জন্য পরিকল্পনা আটতে থাকে। সেই সুযোগ আসে পবিত্র শব-ই-বরাতের দিন অর্থ্যাৎ ২৫ খ্রি. তারিখ রাত্রী অনুমান ০৯.০০ ঘটিকার সময় পূর্বপরিকল্পনা মোতাবেক ঘুরতে যাওয়ার নাম করে কৌশলে ডেকে নেয়  নাসিমকে। পরবর্তীতে রাত্রী অনুমান ০৯.২০ ঘটিকার সময় বগুড়া জেলার গাবতলী থানাধীন ঈশ্বরপুর গ্রামস্থ ধৃত আসামী এনামুলের বাড়ি পাশে রাস্তার উপর নিয়ে নাসিম এর হাত-পা বাধার চেষ্টাকালে চিৎকার চেঁচামেচি শুরু করলে ধৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজসে নাসিম এর গলা হাত-পা ও মুখ চেপে ধরে, এতে শ্বাসরোধে শ্বাস নাসিম মৃত্যুবরণ করে । পরবর্তীতে উভয় আসামী মিলে ধরাধরি করে লাশ কাঁধে করে আসামী এনামুলের বসত বাড়ির ছাগল/মুরগি রাখা ঘরের মধ্যে নিয়ে রশি দিয়ে গলা বেধে সিমেন্টের বস্তায় ভরে গর্ত করে মাটির নিচে পুঁতে রাখে। ঘটনার কয়েকদিন পরে  নাসিম এর বাবার নিকট হতে কিছু টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার লক্ষ্যে নাসিম এর বাবা ওয়েজেল এর মোবাইলে  এর ব্যবহৃত মোবাইল নম্বর হতে ম্যাসেজ করে  নাসিম এর মুক্তিপণ বাবদ ৮০,০০০/-(আশি হাজার) টাকা দাবি করে। 

উল্লেখ্য যে, উক্ত অপহরণ ও  হত্যাকান্ডের সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা তদন্তাধীন রয়েছে।


প্রজন্মনিউজ২৪/টিএম
 

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ