এবারের সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি-জামায়াত

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:৪০:৫৩

এবারের সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি-জামায়াত

অনলাইন সংস্করন: নির্বাচনে অংশ নিতে ১৩ সদস্যবিশিষ্ট জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ঘোষণা করেছে। সভাপতি পদে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক পদে ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস (কাজল)। শনিবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নেতৃবৃন্দ, সিনিয়র আইনজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে এ প্যানেল ঘোষণা করা হয়।

সুপ্রিম কোর্ট বারের গত দুই মেয়াদের নির্বাচন নিয়ে নানা সংঘাত হয়েছে। হয়েছে বেশ কয়েকটি মামলাও। তবে আবারও নির্বাচনী রাজনীতিতে ফিরছে বিএনপি-জামায়াত। সুপ্রিম কোর্ট বার আইনজীবী সমিতি নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা।

বারের সহ-সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন এডভোকেট মো. হুমায়ুন কবির মঞ্জু ও এডভোকেট সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে এডভোকেট মো. রেজাউল করিম, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন ও এডভোকেট মো. আব্দুল করিম। এ ছাড়া সদস্য পদে নির্বাচন করবেন এডভোকেট ফাতিমা আক্তার, এডভোকেট সৈয়দ ফজলে এলাহি অভি, এডভোকেট মো. শফিকুল ইসলাম শফিক. এডভোকেট মো. রাসেল আহমেদ, এডভোকেট মো. আশিকুজ্জামান নজরুল, ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ ও এডভোকেট মো. ইব্রাহিম খলিল।

এমন সব ঘটনা এবং বারের ভোট বর্জনের কারণে এবার নির্বাচনে অংশ নিবে কি না তা নিয়ে সংশয় ছিল। গতকাল পর্যন্ত দল সমর্থক তৃণমূল আইনজীবীরাও নিশ্চিত ছিলেন না।

আগামী ৬ ও ৭ই মার্চ অনুষ্ঠিত হবে ২০২৪-২৫ সেশনের বারের নির্বাচন। তফসিল অনুযায়ী ২২শে ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়া যাবে। ২২শে ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫টায় মনোনয়নপত্র বাছাই এবং ২৫শে ফেব্রুয়ারি বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ঘোষণা করা হয়েছে।

সমিতির কার্যকরী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দু’টি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দু’টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে সাতটিসহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বারের বেশির ভাগ ভোটারের দাবি এবারের ভোট যেন উৎসবমুখর ও সুষ্ঠু হয়।


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ