ইউআইটিএসে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:১২:২৭

ইউআইটিএসে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন

ইউআইটিএস প্রতিনিধি: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এ বিভিন্ন উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয় হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম মহা-উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা। এ উপলক্ষে আজ ১৪ই ফেব্রুয়ারি, রোজ বুধবার ২০২৪ সকাল ১১:০০ টায় ইউআইটিএস-এর পিএইচপি স্কয়ারে ইউআইটিএস পূজা উদযাপন কমিটির উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসান। 

হিন্দুধর্ম মতে, দেবী দুর্গার কন্যা সরস্বতী। আর বিদ্যাদেবী হিসেবে সরস্বতী তাদের কাছে বিশেষভাবে পূজনীয়। তাই মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সাদা রাজহাঁসে চড়ে, জ্ঞানের দেবী আসেন ধরায়। এই দিনে জ্ঞান বৃদ্ধির আশায় উপবাসে থেকে দেবীর নামে অঞ্জলি দিয়ে বিশেষ প্রার্থনা করেন হিন্দু ধর্মের শিক্ষক-শিক্ষার্থীরা। 

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ও ইন্টারন্যাশনাল ডেস্কের অতিরিক্ত পরিচালক জনাব শুভ দাস, সিএসই বিভাগের প্রভাষক বর্ষা রায়, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক দীপা সরকার, বিভিন্ন বিভাগের বিভাগের শিক্ষকমন্ডলী, বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন এলামনাই এবং জনসংযোগ কর্মকর্তা জনাব মো. সাইফুল ইসলাম।

সর্বোপরি শুভ দ্বীপ, প্রণয়, পার্থ, অন্তর, কাঞ্চন, অর্ণব, অর্পাসহ বিভিন্ন শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে এবারের উৎসব হয়ে ওঠে প্রানবন্ত।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ