এবার টেস্ট থেকে বিরতি চাইলেন তাসকিন

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:১৭:০৩

এবার টেস্ট থেকে বিরতি চাইলেন তাসকিন

অনলাইন সংস্করন: চোট আর শারীরিক ধকলে জর্জর তাসকিন আহমেদ টেস্ট ক্রিকেট থেকে বিরতি নিতে চান। নিজের ইচ্ছের কথা বিসিবিকে আনুষ্ঠানিকভাবে জানিয়েও দিয়েছেন অভিজ্ঞ এই ফাস্ট বোলার। কেন্দ্রীয় চুক্তিতে তিন সংস্করণেই থাকা পেসারের সেই আবেদন নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি বিসিবি। আপাতত আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হতে পারে তাকে। 

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, চোটপ্রবণ এই পেসারকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনো ঝুঁকি নিতে চান না তারাও। 

ভারতে গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই কাঁধের পুরোনো চোট ‘ম্যানেজ’ করে খেলছেন তাসকিন। ওই টুর্নামেন্ট শেষে বোর্ডের চিকিৎসা বিভাগের পরামর্শ অনুযায়ী বিশ্রাম দেওয়া হয় তাকে। দেশের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ ও পরে নিউ জিল্যান্ড সফরে তিনি খেলতে পারেননি। মাসখানেক বিশ্রামের পর শুরু হয় তার মাঠে ফেরার পুনর্বাসন প্রক্রিয়া।

তাসকিনের চোট ফিরে ফিরে আসা ধরনের হওয়ায় পুনর্বাসন প্রক্রিয়ায় ধীরে ধীরে মাত্রা বাড়ানো ‘প্রোগ্রেসিভ বোলিং পরিকল্পনা’ অনুসরণ করেন ফিজিওরা। ক্রমেই উন্নতি হতে থাকায় পাঁচ সপ্তাহের পুনর্বাসন শেষ করে বিপিএল খেলার অনুমতি পান জাতীয় দলের তারকা পেসার। 

তবে এখনও শতভাগ ফিটনেস ফিরে পাননি তিনি। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে শুক্রবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাসকিন নিজেই বলেন এই কথা। জানা গেছে, কাঁধের বর্তমান অবস্থায় নিজের ভবিষ্যৎ ক্যারিয়ার নিয়ে কিছুটা শঙ্কিতও দুর্দান্ত ঢাকার তারকা পেসার। 

তিন টি-টোয়েন্টি, তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে আগামী ১ মার্চ বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। সিলেটে ৪ তারিখ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের খেলা। এরপর চট্টগ্রামে ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ মার্চ থেকে।  

গত জুনে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছেন তাসকিন। এরপর আর সাদা পোশাকে দেখা যায়নি তাকে।


প্রজন্মনিউজ২৪/এএন

এ সম্পর্কিত খবর

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

খুলনা হাতপাখা ও ঠান্ডা পানি পেয়ে স্বস্তিতে শ্রমিকরা

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মেয়েকে বিয়ে দিতে না চাওয়ায় অপহরনের স্বীকার তরুনী

আগামী দুইদিন তাপমাত্রার রেকর্ড ভাঙতে পারে

টানা চার বারের মতো কমলো সোনার দাম

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ