ইংল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকালেন জয়সওয়াল

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:২৬:২৯

ইংল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকালেন জয়সওয়াল

অনলাইন ডেস্ক: অভিষেক টেস্টে করেছিলেন শতরান। এবার ডাবল সেঞ্চুরি করে ফেললেন ভারতীয় দলের টেস্ট ওপেনার যশস্বী জয়সওয়াল। বলতে ভারতীয় দলকে একাই এগিয়ে নিয়ে গেলেন তরুণ ওপেনার। তার ব্যাটে ভর করেই ইংলিশদের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৯৬ রান তুলতে সক্ষম হলো ভারত।

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৯৬ রান তুলে ভারত। যশস্বী জয়সওয়াল করেছেন ২৯০ বলে ২০৯ রান। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেছেন শুভমান গিল।

এর আগে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও নজর কেড়েছিলেন যশস্বী। এখন তার ব্যাট ভারতীয় টেস্ট দলের ভরসা হয়ে উঠছে। লাল বলে রোহিত শর্মাদের বড় অস্ত্র এখন যশস্বী।

শুক্রবার ছক্কা মেরে শতরান করেছিলেন যশস্বী। শনিবার ডাবল সেঞ্চুরি করলেন চার মেরে। তার আগের বলটাতেই ছক্কা মেরেছিলেন। শতরান বা দ্বিশতরানের কাছে পৌঁছে অনেক ব্যাটারকেই দেখা যায় সাবধানী হতে। কিন্তু ২২ বছরের তরুণ এ ওপেনার বেশি অপেক্ষা করার পক্ষপাতী নন। বাউন্ডারি মেরেই মাইলফলক পার করেন যশস্বী।

গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় যশস্বীর। অভিষেক ম্যাচে শতরানের পর দ্বিতীয় ম্যাচে করেছিলেন অর্ধশতরান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরের দু’টি ম্যাচে রান না পেলেও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৮০ রান করেন যশস্বী। সেই ম্যাচেও শতরান করতে পারতেন। কিন্তু জো রুটের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়েছিলেন। দ্বিতীয় টেস্টে কিছু সুযোগ দিয়েছিলেন। কিন্তু ভাগ্য যশস্বীর সঙ্গে ছিল। দ্বিশতরান করেই থামলেন তিনি।

যশস্বী ছাড়া বাকি ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান শুভমান গিলের। তিনি ৩৪ রান করেন।

ইংলিশদের পক্ষে অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন নিলেন ৩ উইকেট। অভিষেক ম্যাচ খেলতে নামা শোয়েব বশিরও ৩ উইকেট নিয়েছেন। তরুণ রেহান আহমেদ নিয়েছেন ৩ উইকেট। একটি উইকেট নেন টম হার্টলি।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ