আফগানদের বিরুদ্ধে লঙ্কান দলে ডাক পেল ৩ নতুন ক্রিকেটার

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী, ২০২৪ ০১:২৫:৩৮

আফগানদের বিরুদ্ধে লঙ্কান দলে ডাক পেল ৩ নতুন ক্রিকেটার

অনলাইন সংস্করণ: ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে শ্রীলঙ্কার টেস্ট দলে জায়গা করে নিয়েছেন চামিকা গুনাসেকারা ও লাহিরু উদারা। তাদের সঙ্গে ডাক পেয়েছেন এখনও আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ না পাওয়া মিলান রাত্নায়েকে। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ জনের দল দিয়েছে শ্রীলঙ্কা। শুক্রবার (০২ ফেব্রুয়ারি) কলম্বোতে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। এরই মধ্যে দল ঘোষণা করেছে আফগানিস্তানও, যেখানে নেই দলটির তারকা লেগ স্পিনার রাশিদ খান।

সাবেক ব্যাটসম্যান উপুল থারাঙ্গার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার নতুন নির্বাচক কমিটির দেওয়া প্রথম দল এটি। আর এই ম্যাচ দিয়ে টেস্ট অধিনায়ক হিসেবে পথচলা শুরু করবেন ধানাঞ্জয়া ডি সিলভা। শ্রীলঙ্কায় চলমান প্রথম শ্রেণির প্রতিযোগিতা ন্যাশনাল সুপার লিগে (এনএসএল) বল হাতে উজ্জ্বল পারফরম্যান্স করছেন গুনাসেকারা। গত দুই সপ্তাহে খেলা দুই ম্যাচে ১৬.৫ গড়ে ৮ উইকেট নিয়েছেন ২৪ বছর বয়সী এই পেসার।

২০২২ সালের জানুয়ারিতে ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলা গুনাসেকারা এখন পর্যন্ত ১৬টি প্রথম শ্রেণির খেলে নিয়েছেন ৩০ উইকেট। ইনিংসে একবার পেয়েছেন পাঁচ উইকেটের স্বাদ। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছেন ৩০ বছর বয়সী উদারাও। শ্রীলঙ্কার হয়ে একমাত্র টি-টোয়েন্টিটি খেলেছেন তিনি গত অক্টোবরে। চলমান এনএসএলে ভালো করে নজর কেড়েছেন নির্বাচকদের। ক্যান্ডির হয়ে গলের বিপক্ষে ১০০ ও ৭২ রান করেছেন তিনি। পরের ম্যাচে জাফনার সঙ্গে অবশ্য সেভাবে জ্বলে উঠতে পারেনি, করেছেন ২৩ ও ২৫ রান। তবে প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ তার। এখন পর্যন্ত ৯০ ম্যাচে ১১ সেঞ্চুরি ও ৩৪ ফিফটিতে করেছেন ৬ হাজার ৭৫ রান। ব্যাটিং গড় ৪০.৫০।
২৭ বছর বয়সী রাত্নায়েকে আগেও শ্রীলঙ্কার টেস্ট দলে ডাক পেয়েছিলেন। কিন্তু খেলার সুযোগ পাননি এখন পর্যন্ত ৩৩ প্রথম শ্রেণির ম্যাচে ৬৬ উইকেট নেওয়া এই পেসার। শ্রীলঙ্কার সবশেষ টেস্ট স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ পাননি পাথুম নিসানকা। এবার বাদই পড়লেন ২০২২ সালে সবশেষ টেস্ট খেলা এই ব্যাটসম্যান। দলে জায়গা হয়নি দিলশান মাদুশাঙ্কা ও কুসাল পেরেরার।

শ্রীলঙ্কা টেস্ট দল: ধানাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুসাল মেন্ডিস, দিমুথ কারুনারাত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাউইক্রামা, রামেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, ভিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, কামিন্দু মেন্ডিস, প্রাবাথা জায়াসুরিয়া, লাহিরু উদারা, চামিকা গুনাসেকারা, মিলান রাত্নায়েকে।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

বেরোবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, মহাসড়ক অবরোধ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ