তীব্র শীতের কারণে রংপুর বিভাগে বন্ধ প্রাথমিক বিদ্যালয়

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৪ ০৬:৩৭:০৬

তীব্র শীতের কারণে রংপুর বিভাগে বন্ধ প্রাথমিক বিদ্যালয়

অনলাইন ডেস্ক: গত এক সপ্তাহের বেশি সময় ধরে রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র শীত ও হিমেল হাওয়া। এই শীতে স্কুলে যেতে শিক্ষার্থীরা পড়েছে বেকায়দায়। শীত উপেক্ষা করে তাদের স্কুলে যেতে হয়। এই অবস্থায় বৃহস্পতিবার থেকে প্রাথমিক শিক্ষা বিভাগ রংপুর বিভাগের ৩ জেলার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। জেলাগুলো হচ্ছে কুড়িগ্রাম, দিনাজপুর ও পঞ্চগড়। তবে মাধ্যমিকে এখনও সিদ্ধান্ত হয়নি।

কনকনে শীতে সারা দেশের ন্যায় রংপুর বিভাগও কয়েকদিন থেকে কাঁপছে। এছাড়া ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। তাপমাত্রা ৮ ডিগ্রি সেলিসিয়াস থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করছে। প্রাথমিক শিক্ষার্থীদের নিয়ে দুশ্চিন্তায় ছিলেন অভিভাবকরা। এই অবস্থার রংপুর বিভাগের ৩ জেলার প্রায় সাড়ে ৩ হাজার প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। শীতজনিত পরিস্থিত উন্নতি হলে স্কুল খোলার নির্দেশ দেয়া হবে। 

প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপপরিচালক মুজাহিদুল ইসলাম বলেন, শীতের তীব্রতার কারণে দিনাজপুর, কুড়িগ্রাম ও পঞ্চগড় জেলার প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের পরিচালক প্রফেসর এস এম আব্দুল মতিন লস্কর বলেন মাধ্যমিকে এখন পর্যন্ত বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে  শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হবে।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ