আজই নক আউট নিশ্চিত করতে পারে বার্সেলোনা ও ম্যানসিটি

প্রকাশিত: ০৭ নভেম্বর, ২০২৩ ০৬:৫২:০৭

আজই নক আউট নিশ্চিত করতে পারে বার্সেলোনা ও ম্যানসিটি

অনলাইন ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ মাঠে নামছে স্প্যানিশ লিগের চ্যাম্পিয়ন বার্সেলোনা। শাখতার দোনেৎস্ক তাদের প্রতিপক্ষ। বার্সেলোনার অ্যাওয়ে ম্যাচ এটি। এ ম্যাচ থেকে নূন্যতম পয়েন্ট পেলেই স্প্যানিশ ক্লাবটির নক আউট পর্বে খেলা নিশ্চিত হবে।

চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে বার্সেলোনার সময়টা ভালো যাচ্ছে না। যদিও গ্রুপ পর্বে এখন তারা পয়েন্ট টেবিলের নেতৃত্বে রয়েছে। শুধু তাই নয়, তিন ম্যাচের তিনটিতেই জিতে অন্যদের থেকে অনেকটা এগিয়ে রয়েছে। তারপর ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বেল লড়াইয়ে তারা শুধু পিছিয়ে চলেছে। ২০১৫ সালের পর দলটি এই প্রতিযোগিতার শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারেনি।

আগেভাগে নক আউট পর্ব নিশ্চিত করতে হামবুর্গে আজ বার্সেলোনার ড্র হলেই চলবে। তাহলে দুই ম্যাচ হাতে রেখেই তারা নক আউট পর্বে চলে যাবে। অথচ গত দুই আসরে নক আউট পর্বেই পা রাখতে পারে বার্সেলোনা। গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল।

আজ অনুষ্ঠিতব্য অন্য ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ড নিউক্যাসেল ইউনাইটেডকে, এসি মিলান প্যারিস সেন্ট জার্মেইকে, অ্যাতলেতিকো মাদ্রিদ সেল্টিককে ও ম্যানচেস্টার সিটি ইয়ং বয়েজকে মোকাবোলা করবে। এছাড়া ল্যাজিও ফেয়েনুর্ড রটারডামকে, রেড স্টার বেলগ্রেড আরবি লিপজিগের মুখোমুখি হবে।

বার্সেলোনার মতই অবস্থায় ম্যানসিটির। টানা তিন জয়ে তারাও পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিচ্ছে। তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ তাদের। এ ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই নক আউট পর্ব নিশ্চিত হবে ইংলিশ ক্লাবটির।

নক আউট পর্ব নিশ্চিত করতে অবশ্য প্যারিস সেন্ট জার্মেইকে আরো অপেক্ষা করতে হবে। এমনিতে তিন ম্যাচ থেকে তাদের জয় দুই ম্যাচে, তারওপর আবার আজ এসি মিলানের মাঠে খেলতে হবে তাদের। যদিও পয়েন্ট টেবিলে ইতালিয়ান ক্লাবটির অবস্থা বেশ নাজুক কিন্তু নিজেদের মাঠের খেলায় পিএসজিকে ছেড়ে কথা বলবে না তারা।


প্রজন্মনিউজ২৪/এফএ

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ