অবরোধের তৃতীয় দিন মৌলভীবাজার মহাসড়কে বিক্ষোভ, পিকেটিং

প্রকাশিত: ০২ নভেম্বর, ২০২৩ ০১:৪১:২৪

অবরোধের তৃতীয় দিন মৌলভীবাজার মহাসড়কে বিক্ষোভ, পিকেটিং

ইকরাম হোসেন, মৌলভীবাজার প্রতিনিধি: সরকারের পদত্যাগসহ ১ দফা দাবিতে বিএনপির যুগপৎ আন্দোলনের টানা তিনদিনের অবরোধ কর্মসুচীর তৃতীয় দিনে। বিক্ষোভ মিছিল ও মহা সড়কে পিকেটিং করেছে মৌলভীবাজার জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 

আজ বৃহস্পতিবার (০২নভেম্বর) সকালে ঢাকা- সিলেট মহাসড়কের থানা বাজার এলাকায় বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত  সমাবেশ করে জেলা বিএনপি।

এতে অংশ নেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র  ফয়জুল করিম ময়ুন, জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক ফয়সল আহমদ,জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও জেলা কৃষকদলের আহ্বায়ক শামীম আহমেদ,জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন,পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশিদ,জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মোহিত,জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম ইমানি, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম পিরুন, সাংগঠনিক সম্পাদক হাফেজ আহমেদ মাহফুজ,সদর উপজেলা বিএনপির প্রচার সম্পাদক তোফায়েল আহমেদ তুয়েল,জেলা স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ইসহাক আহমেদ চৌধুরী মামনুন,জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম, জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক শাহান পারভেজ শিপন,সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আমির মোহাম্মদ,জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক শেখ সামাদ,পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক শিবলু আহমদ,সদস্য সচিব জাহেদ আহমেদ, জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, যুবদলনেতা ওহাবুর রহমান রুমেল,সদর উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মোহাইমিনুর রহমান দিপু, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুর ইসলাম চৌধুরী সাহান,সহ-সাংগঠনিক সম্পাদক জুনেদ আলম,মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জনি আহমেদ, যুগ্ম আহবায়ক শাওন আহমেদ,পৌর যুবদলের যুগ্ম আহবায়ক খায়রুল মজুমদার, স্বেচ্ছাসেবক দলের সদস্য আবুল কাশেম, নুরুল মজুমদার,কনকপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হুমায়ুন আহমেদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন বলেছেন, গ্রেফতার, মামলা-হামলা, গুলি করে বিপ্লবীদের কখনো দমিয়ে রাখা যায় না। যত পারেন গ্রেফতার করুন। দেখি, এ গণবিচ্ছিন্ন অবৈধ দখলদার সরকারের কারাগারে কত লক্ষ মুক্তিকামী জনতা আটকে রাখতে পারে।

তিনি আরও বলেন, দেশের মানুষ এ জালিম জুলুমবাজ  সরকারের হাত থেকে বাঁচতে চায়। একটা দল নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন চায়।  অথচ এ ভুয়া ভোটের সরকার সুষ্ঠু ভোট দিতে জনগণের মুখোমুখি হতে ভয় পায়।  চলমান এ  আন্দোলনের সাথে দেশের সকল গণতন্ত্রকামী জনতার সমর্থন বিএনপির সাথে রয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে ময়ুন বলেন, স্পষ্টত এ অবৈধ সরকারের শেষ সময় ঘনিয়ে এসেছে।  আর কয়েকটা দিন। তারপরই নতুন সূর্য উদিত হবে। বিএনপি ও সমমনা দলগুলোর আন্দোলনে এরই মধ্যে একপেশে হয়ে পড়ছে সরকার। আওয়ামী লীগ গণতন্ত্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে ডান্ডালীগ গড়ে তোলেছে। এরা বাংলাদেশের গনতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকেছে। অবৈধ খুনি এ সরকার যাবার আগে একটা তাণ্ডব চালাতে চাইছে, যা বর্তমানে চলমান। 

তিনি আরো বলেন, আমি ভোটাধিকার ও গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের মু্ক্তিকামী জনতাকে বলবো আপনারা বিএনপিসহ সমমনা  অন্যান্য দলের পাশে থাকুন। আগামীর দিনগুলোতে সুখে থাকতে কিছুটা দিন একটু কষ্ট করুন। এমনিতেই তো দেশের অধিকাংশ জনগণ সুখে নেই, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, কোনো জিনিসেরই দাম কমছে না। দিন দিন শুধুই জনগণের কাঁধে বোঝা  বাড়ছে। দেশের মানুষের  মধ্যে জনসুখ নেই। আত্মতৃপ্তি নেই, আছে যত কষ্ট আর বেদনা। আপনারা আরেকটু ধৈর্য ধরুন মুক্তিকামী জনতার বিজয় হবেই।আমরা হয়তো মারা যেতে পারি, কিন্তু গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের লড়াই থেকে দেশের গণতন্ত্রকামী জনতা এক কদমও পিছপা হবে না।

এদিকে দেশব্যাপী বিএনপি জামায়াত সহ সমমনা বিরোধীদলের ডাকা অবরোধের তৃতীয় দিনেও  মৌলভীবাজারে দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। ঢাকা সিলেট বাস স্ট্যান্ডে গিয়ে দেখা যায় পুরো ফাঁকা। সংশ্লিষ্টরা বলছেন, অবরোধ আতঙ্ক ও যাত্রী শুণ্যতায় মালিকরা বাসা ছাড়ছেন না।


প্রজন্মনিউজ২৪/এসআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ