সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে: রিজভী

প্রকাশিত: ২৭ অগাস্ট, ২০২২ ১২:৪৫:৫৯

সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে: রিজভী

ক্ষমতাসীনদের সমালোচনা করে সরকার পতন আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রহুল করিব রিজভী। 

শনিবার (২৭ আগস্ট) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর শাহবাগে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো সাংবাদিকদের এ মন্তব্য করেন তিনি।

বর্তমান সরকারের সমালোচনা করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘সরকার পতনের আন্দোলন অব্যাহত থাকবে। আমরা যে সংগ্রামে আছি, সেটি হচ্ছে মানুষ এখন অধিকারহারা। কয়েক বছর ধরে এ অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য যে সংগ্রাম আমরা চালিয়ে আসছি, সেটি দশক অতিক্রম করেছে। সংগ্রামের প্রধান প্রেরণা হচ্ছেন কাজী নজরুল ইসলাম।

তিনি আরও বলেন, এখনো কথা বলতে গেলে একধরনের ভীতি সঞ্চার হয়, চলাচল ও জীবনযাপনেও ভীতির সঞ্চার হয়। তাই এমন একটি সময়ে নজরুল খুবই প্রাসঙ্গিক। নজরুলের কবিতা-গানই আমাদের সাহসের অনুপ্রেরণা জোগায়।

বিএনপির এ সিনিয়র নেতা আরও বলেন, তিনি হলেন বিশ্ব মানবতার কবি, দ্রোহের কবি। তিনি অন্যায়-অত্যাচার-অবিচারের বিরুদ্ধে। তিনি গোঁড়ামি ও কুসংস্কারের বিরুদ্ধে লড়াই করেছেন। আবার অন্যদিকে প্রেম-ভালোবাসায় ভাসিয়ে দিয়েছেন মানুষকে। মায়া, ভালোবাসা ও মানুষের সঙ্গে মানুষের বন্ধনের জন্য লেখনীর মাধ্যমে জাগ্রত করেছেন।

এ ছাড়া কবির পরিবারের পক্ষ থেকে কবি ফেরদৌস আরা শ্রদ্ধা নিবেদন করেন। তবে কবির পরিবারের নিকটজন কেউ ছিল না। পরে ছাত্রলীগ, যুবলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল এবং বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।


প্রজন্মনিউজ২৪/এমআরএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ