অর্ধকোটি টাকার তৈরী কালেকশন সেন্টার ধ্বংস স্তূপে পরিণত হচ্ছে

প্রকাশিত: ৩১ জুলাই, ২০২১ ০৩:৪৬:৩৫ || পরিবর্তিত: ৩১ জুলাই, ২০২১ ০৩:৪৬:৩৫

অর্ধকোটি টাকার তৈরী কালেকশন সেন্টার ধ্বংস স্তূপে পরিণত হচ্ছে

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ১০ নং কাষ্ঠভাঙ্গা ইউনিয়নের কাষ্ঠভাঙ্গা বাজার এন্ড কালেকশন সেন্টার তৈরীতে ব্যাপক দুর্নীতি সংঘটিত হয়েছে। যার কারণে বাজার এন্ড কালেকশন সেন্টার তৈরীর মাত্র তিন মাসের মধ্যে ভেঙ্গে গেল স্থাপনাটি।

বাংলাদেশ সরকারের এলজিইডির তত্ত্বাবধানে আমেরিকার সরকারের অর্থায়নে ৫৩ লক্ষ টাকার স্থাপনাটি তৈরী করতে ব্যাপক দুর্নীতি সংঘটিত করা হয়েছে। এলজিইডির ইঞ্জিনিয়ার এর তত্ত্বাবধানে থাকা নীলফামারীর কেয়া বেকারী এন্ড কনফেকশনারি ঝিনাইদহ শহরের তুষার নামের এক ব্যক্তির নিকট কাজটি বিক্রয় করেন।

ঝিনাইদহের তুষার পেশাদার ঠিকাদার না হবার কারণে এবং বেশী মুনাফা লাভের আশায় খুবই নিম্নমানের কাজ সম্পন্ন করেন। যার কারণে তিন মাসের মধ্যে বাজার এন্ড কালেকশন সেন্টারটি ধ্বংস স্তূপে পরিণত হলো।

অথচ এই ৫৩ লক্ষ টাকার কাজটি বুঝে নেওয়ার দায়িত্বে ছিলেন বাংলাদেশ সরকারের এলজিইডি বিভাগের কালীগঞ্জ উপজেলা ও ঝিনাইদহ জেলার ইঞ্জিনিয়ারা। সরকারী ইঞ্জিনিয়ার ম্যানেস করে ঠিকাদার তুষার নিম্নমানের কাজ করার সময়ে এলাকার সাধারণ মানুষেরা অভিযোগ করলেও তিনি তা কর্ণপাত করেননি। এছাড়া সরকারী ইঞ্জিনিয়ার ঠিকাদার তুষারের আপ্যায়নে মুগ্ধ হয়ে ৫৩ লক্ষ টাকার নিম্নমানের কাজকে স্বীকৃতি দিয়ে দেশ ও জনগণের ৫৩ লক্ষ টাকার ক্ষতি সাধিত করলেন।

আমেরিকার সরকারের অর্থায়নের বাজার এন্ড কালেকশন সেন্টার এভাবে অল্প সময়ের মধ্যে ধ্বংস স্তূপে পরিণত হবার কারণে ক্ষোভ জমেছে এলাকার সাধারণ মানুষেরমনে। তাদের ভাষ্য অনুযায়ী দুর্নীতির মাধ্যমে তৈরী করা ৫৩ লক্ষ টাকার এই স্থানটি এখন তাদের মরার উপর খাড়া হয়ে দাঁড়িয়েছে। প্রবল বৃষ্টি ও ঝড় হলে যে কোন সময় স্থাপনাটি ধ্বসে মানুষের জীবন ও সম্পদ বিনষ্ট করতে পারে।

তাই এলাকার সাধারণ মানুষের দাবী কাষ্ঠভাঙ্গা বাজার এন্ড কালেকশন সেন্টার তৈরীতে যে সকল সরকারী, বেসরকারী ব্যক্তিরা দায়ী তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। পাশাপাশি খুব দ্রুত এই ঝুঁকিপূর্ণ স্থাপনাটি নতুন ভাবে তৈরী করা হোক।

প্রজন্মনিউজ২৪/জিহাদ হোসেন/রায়হান
ঝিনাইদহ

 

এ সম্পর্কিত খবর

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ