ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই পর্বের মিশন শেষ বাংলাদেশের

প্রকাশিত: ১৬ জুন, ২০২১ ১০:৩৯:৫৬

ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই পর্বের মিশন শেষ বাংলাদেশের

কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে মঙ্গলবার ৯ পরিবর্তন এনে খেলতে নামে ওমান। প্রত্যাশিতভাবেই ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচটি তারা জেতে ৩-০ গোলে। প্রথম লেগে ওমানের কাছে ৪-১ গোলে হেরেছিল বাংলাদেশ। আট ম্যাচের ছয়টিতে হেরেছে বাংলাদেশ। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ‘ই’গ্রুপের তলানিতে থেকে বাছাই শেষ করল তারা।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৪। ওমানের ৮০। ম্যাচেও এর প্রভাব দেখা গেছে স্পষ্ট। শুরু থেকেই রক্ষণ সামলাতে ব্যস্ত থাকতে হয়েছে বাংলাদেশকে। ম্যাচের ২ মিনিটে মোহামেদ মোবারক আল গাফরির শট ঠেকিয়ে দেন আনিসুর রহমান। বলটি মুঠোবন্দী করে নেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক। ৭ মিনিটে বক্সের সামনে থেকে ফ্রি কিক পায় ওমান। কিন্তু এ যাত্রায় গোল হয়নি। ২২ মিনিটে প্রথম গোলের দেখা পায় ওমান। বাঁ দিক দিয়ে আল হাজরির ক্রস থেকে আলতো টোকায় বল জালে জড়ান মোবারেক আল গাফরি।

বাকি দুই গোল ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৬১ মিনিটে সতীর্থের কাটব্যাক একজনের পা হয়ে পাওয়ার পর ডি-বক্সে ফাঁকায় থাকা আল হাজরি নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। একটু পর পোস্টে লেগে ফেরে এই ফরোয়ার্ডের আরেকটি প্রচেষ্টা। ৭৩ মিনিটে খালিদ আল হাজরির শট আটকান জিকো।

৮০ মিনিটের গোলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় বাংলাদেশ। আব্দুল আজিজের পাস ধরে সুলাইমান আল আকবারি ছোট করে বাড়ান আল হাজরিকে। আগে জিকো পোস্ট ছেড়ে বেরিয়ে যাওয়ায় অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড (৩-০)। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে ওমান।

সেকেন্ড রাউন্ড ই গ্রুপে ৮ ম্যাচে ৭ জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে থেকে বাছাই পর্ব শেষ করেছে কাতার। ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ওমান। ৭ পয়েন্ট নিয়ে ভারত তৃতীয় ও ৬ পয়েন্ট নিয়ে আফগানিস্তান চতুর্থ। সেখানে ৮ ম্যাচে মাত্র দুই পয়েন্ট নিয়ে সবার নিচে বাংলাদেশ।

প্রজন্মনিউজ২৪/শাওন

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ