সরকার রাজনৈতিক কারণে জামায়াতকে নিষিদ্ধ করে না : গয়েশ্বর চন্দ্র রায়

প্রকাশিত: ১১ নভেম্বর, ২০২০ ০৫:১৫:৫৭ || পরিবর্তিত: ১১ নভেম্বর, ২০২০ ০৫:১৫:৫৭

সরকার রাজনৈতিক কারণে জামায়াতকে নিষিদ্ধ করে না : গয়েশ্বর চন্দ্র রায়

বুধবার (১১ নভেম্বর) জামায়াত ইসলামী প্রশ্নে বিএনপিকে নিয়ে সমালোচনার জবাবে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জামায়াত যদি দেশের গণতন্ত্রের পরিপন্থী হয় তাহলে তারা (সরকার) জামায়াতকে ব্যানড করে না কেন? এটা শুধু একটা পলিটিক্যাল চাল।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে আওয়ামী লীগ জামায়াত জামায়াত বলে। জামায়াত যদি দেশের গণতন্ত্রের পরিপন্থী হয় তাহলে তারা (সরকার) জামায়াতকে ব্যানড করে না কেন? ভারতেও তো জামায়াত আছে, তারা ব্যানড করে না কেন? আসলে এটা শুধু একটা পলিটিক্যাল চাল।

‘এই যে তত্ত্বাবধায়ক সরকার, এই তত্ত্বাবধায়ক সরকার কার ফর্মূলা? পার্লামেন্টে সর্বপ্রথম জামায়াত ১৮ জন সংসদ সদস্য নিয়ে একটি বিল উত্থাপন করলো। আওয়ামী লীগ প্রথম দিকে তাতে সমর্থন না দিলেও জাতীয় পার্টির মওদুদ আহমদ, কাজী জাফর আহমেদ ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এতে সমর্থন দেন। তখন জামায়াতের অধ্যাপক গোলাম আযম ও মতিউর রহমান নিজামীর সঙ্গে আওয়ামী লীগের ৩২ নম্বরের বাড়িতে যে বৈঠক করা হয়েছে সে ছবি এখনো আছে। সেদিন বর্তমান প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) জামায়াতের চিন্তা-চেতনায় তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে আন্দোলন করেছেন।’

প্রজন্মনিউজ২৪/ হোসাইন নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ