মমতাজউদ্দীনের মৃত্যুতে বড় ক্ষতি হয়ে গেল: কাদের

প্রকাশিত: ০৩ জুন, ২০১৯ ১২:৫১:৫৩

মমতাজউদ্দীনের মৃত্যুতে বড় ক্ষতি হয়ে গেল: কাদের

প্রখ্যাত নাট্যকার, নির্দেশক ও অভিনেতা অধ্যাপক মমতাজউদ্দিন আহমেদের মৃত্যুতে অনেক বড় ক্ষতি হয়ে গেল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে অভিনেতা মমতাজউদ্দিন আহমেদের দ্বিতীয় জানাজা নামাজে এসে এ কথা বলেন তিনি। সকাল ১০ টায় এ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, মমতাজউদ্দীন আহমেদ ছিলেন আমাদের সংস্কৃতিতে বড় পাওয়া। তার মৃত্যুতে যে ক্ষতি হলো তা পূরণ হবে না। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত। বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক। তিনি ছিলেন আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় মানুষ। নেত্রী তার মৃত্যুর সংবাদে কষ্ট পেয়েছেন, দুঃখ পেয়েছেন।

মন্ত্রী বলেন, মমতাজউদ্দীন ব্যক্তি জীবনে ছিলেন বিনয়ী। মঞ্চ নাটকের তিনি পথ দেখিয়েছেন। নাটক রচনা করেছেন। বাংলাদেশ নাট্যাঙ্গন তাকে অনুসরণ করবে। তাকে অনুকরণ করবে। তার ধারাকে অব্যাহত রাখবে এটা আমরা আশা করি।

তিনি বলেন, আমাদের কাজে। আমাদের চিন্তাই। আমাদের বিশ্বাসে তার স্মৃতি অক্ষয় হয়ে থাকব, অমর হয়ে থাকবে।

জনপ্রিয় নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলু বলেন, মমতাজউদ্দীন আহমেদের অসাধারণ মঞ্চ নাটক লিখেছেন। সেগুলো সারাজীবন আমাদের ইতিহাসে লেখা থাকবে। আমরা যারা ওনাকে চিনি তারা জানি উনি কতটা স্বতন্ত্র ছিলেন ওনার সৃষ্টিতে।

তিনি আরো বলেন, মমতাজউদ্দিন আহমেদের সাথে কারো তুলনা হয় না। তার লেখার স্টাইল আলাদা ছিল, অভিনয় করার স্টাইল আলাদা ছিল। আমরা মাঝে মাঝে চেষ্টা করতাম উনার মতন অভিনয় করতে।

রবিবার বিকাল পৌনে চারটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই নাট্যকার।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ