গান দিয়ে সকলের মন কাড়তে চান : মল্লিকা দাশ

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০১৯ ১২:৩২:০১

গান দিয়ে সকলের মন কাড়তে চান : মল্লিকা দাশ

সানোয়ারুল ইসলাম রনি চট্টগ্রাম :নাম মল্লিকা দাশ মেঘলা।মীরসরাইয়ে সাংস্কৃতিক অঙ্গনে এক উজ্জল মুখ। বাবা রতন দাশ।পেশায় বিজনেস।মা রিনা দাশ পেশায় গৃহিনী।মোল্লিকা দাশ মেঘলা জন্ম স্থান চট্টগ্রামে। তার বাড়ি খৈইয়াছড়া।জন্ম ২৫ নভেম্বর ১৯৯৯ সাথে।তারা ভাই বোন ৪টা জন, ৩বোন ও ১ভাই। ২বোনের বিয়ে হয়ে হয়ে গেছে।

সে ৩য় জন আর তার ভাই বর্তমানে ৯ম শ্রেণীতে পড়াশুনা করে।বর্তমানে সে মীরসরাই শিল্পকলা একাডেমীর ছাত্রী।তার প্রথম শিক্ষক নির্মল দাশ লক্ষণ।মল্লিকা প্রথম খৈইয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যলয় থেকে ৫ম শ্রেণী পাশ করে।পরে খৈইয়াছড়া উচ্চ বিদ্যালয় থেকে হাই স্কুল শেষ করে। সাউথ এশিয়ান কলেজ থেকে কলেজ জীবন শেষ করে,বর্তমানে অনার্স ভর্তি হয়েছে।

ল্লিকা দাশ মেঘলা জানায়, সে যখন ক্লাস ফাইভে পড়তো, তখন থেকে তার গানের প্রতি আগ্রহ সৃষ্টি হয়।পরে সে নিজের নিজে বাড়িতে গান করে, এবং বাংলাদেশের ইয়াসমিন, রুনা লায়লা, এদের গান টিভিতে দেখে একটু একটু শিক্ষার চেষ্টা করতে করতে এক সময় তার পুরুপুরি সাংস্কৃতিক অঙ্গনে এসে যাওয়া।মল্লিকা আরো জানায়, তার পরিবার থেকে কোন অনুপ্রেরণা নাই।

পরিবার এর বিরুত্ব।সে নিজে নিজে এই সাস্কৃতিক অঙ্গনে আসা।মল্লিকা দাশ মেঘলা জানান, আমি পরিবার থেকে কিছু অনুপ্রেরণা না পেলেও নিজের চেষ্টায় অনেক পুরুষ্কার অর্জন করেছি।যদি পরিবার থেকে কিছু অনুপ্রেরণা পেতাম তাহলে আরো অনেক ধুরে এখন আমি চলে যেতাম বলে বিশ্বাস করি।কিন্ত তবু নিজের চেষ্টা ২০০৯ সাল থেকে প্রতি বছর হাই স্কুলের প্রতিটি অনুষ্ঠানে গানের জন্য পুরুষ্কার।

মীরসরাই উপজেলা খবরিকা পত্রিকা থেকে গায়ের বধু সাজে পুরুষ্কার।ব্রাক থেকে উপজেলা পর্যায়ে পুরুষ্কার। শিল্পকালা একাডেমী থেকে পুরুষ্কার সহ আরো অনেক পুরুস্কার অর্জন করে সে।তার গানের পাশাপাশি বই পড়া, বিভিন্ন পুরনো শিল্পিদের গান শুনা ও বন্ধুদের সাথে আড্ডা দিতে ভালো লাগে বলে জানান।

মল্লিাকা জানান, আমি বড় হয়ে বাংলাদেশের পুরনো শিল্পিদের ইয়াসমিন, রুমা লায়লাদের মত কিছু করতে চাই। এবং মীরসরাইয়ে সাংস্কৃতিক অঙ্গনকে আর অনেক ধুর নিয়ে যেতে চাই।

প্রজন্মনিউজ২৪/ওসমান/রনি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ