জাবিতে ছাত্রীকে উত্ত্যক্তের বাধা দেয়ায় মারধর, আহত ৩

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০১৯ ১১:৪৯:৩২

জাবিতে ছাত্রীকে উত্ত্যক্তের বাধা দেয়ায় মারধর, আহত ৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অতর্কিত হামলায় এক নারী শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন। বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার এক শিক্ষার্থী জানান, অর্থনীতি বিভাগের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার জেরে এ ঘটনা ঘটেছে।

আহতরা সবাই অর্থনীতি বিভাগের ৪৭তম আবর্তন বা প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, বন্ধুর জন্মদিন পালন শেষে অর্থনীতি বিভাগের আট শিক্ষার্থী বটতলায় খাবার খেয়ে হলে ফিরছিলেন। এ সময় তারা বটতলার ভাসানী হলসংলগ্ন রাস্তায় পৌঁছলে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রথম বর্ষের সোহান, তামিম ও প্রত্নতত্ত্ব বিভাগের মায়িদসহ ২০-২৫ জন তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

সেখানে এক ছাত্রীর নাকে আঘাত লেগে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এ হামলায় উপস্থিত আটজনই মারধরের শিকার হন। তিনজনের অবস্থা গুরুতর। হামলাকরীরা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ ও বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী। আহতদের মধ্যে অর্থনীতি বিভাগ ৪৭তম ব্যাচের আসিফ  বলেন, কিছু দিন আগে অর্থনীতি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে বিভাগের এক সিনিয়র আপুকে হামলাকারীরা উত্ত্যক্ত করেন।

এ ঘটনায় উত্ত্যক্তকারী সোহান ও তার বন্ধুদের সঙ্গে আহতদের কয়েকজনের মধ্যে বাকবিতণ্ডা হয়েছিল। সে কারণেই তারা আমাদের ওপর অতর্কিত হামলা করেছে। এ হামলার বিচার চেয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে বলেও জানায় আসিফ। এ বিষয়ে জানতে অভিযুক্তদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, খবর পেয়ে আমরা আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছি। যত দ্রুত সম্ভব এ ঘটনা তদন্তসাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

বেরোবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, মহাসড়ক অবরোধ

অনুশীলনে চোট পেয়েছেন লিটন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ