এটাই এখন আমার লক্ষ্য’

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৮ ০১:৪৬:৫৬

এটাই এখন আমার লক্ষ্য’

ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এরই মধ্যে ছোট পর্দায় নিজেকে প্রমাণ করেছেন। বড় পর্দায়ও নিজেকে প্রতিনিয়ত ভিন্ন আঙ্গিকে উপস্থাপনের চেষ্টা করে আসছেন। বড় পর্দায় অভিনয়ের জন্য গত প্রায় দুই বছর ধরে নাটক থেকে অনেকটাই দূরে রয়েছেন তিনি।

মনোযোগী হয়েছেন চলচ্চিত্রে। ভিন্নধারার বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে সু-অভিনেত্রী হিসেবে দর্শকদের কাছে তুলেও ধরেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি সমাজসেবায়ও শুরু থেকেই অবদান রাখছেন জ্যোতি। পাশাপাশি নিজেকে রাজনীতির সঙ্গেও যুক্ত করেছেন।

সর্বশেষ বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন তিনি নিয়েছিলেন নিজ এলাকা ময়মনসিংহের গৌরীপুর থেকে। যদিও দলীয় মনোনয়ন পাননি জ্যোতি। তবে দলের জন্য একসঙ্গে সব সময় কাজ চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি। সব মিলিয়ে চলতি সময়টা কেমন যাচ্ছে? জ্যোতি উত্তরে বলেন, খুব ভালো যাচ্ছে।

অভিনয় ও ডাবিং নিয়ে ব্যস্ত আছি। তাছাড়া সামনে যেহেতু নির্বাচন তাই একটা উৎসবমুখর পরিবেশের মধ্যে দেশ এগিয়ে চলছে। আমিও নিজেকে তার মধ্যে সম্পৃক্ত রাখার চেষ্টা করছি। আপনি তো মনোনয়নও নিয়েছিলেন? জ্যোতি উত্তরে বলেন, হ্যাঁ। আমার এলাকার মানুষের ভালোবাসার চাপে মনোনয়ন কিনেছিলাম।

দল থেকে প্রার্থী হিসেবে মনোনয়ন না পাওয়ায় বিন্দুমাত্র কষ্ট নেই।কারণ, আমি মানুষের জন্য কাজ করে যেতে চাই, সব সময়। আমার দল আওয়ামী লীগ। মার্কা নৌকা। তাই নৌকার পক্ষে একসঙ্গে কাজ করে যাবো। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। অভিনয় কেমন চলছে? জ্যোতি বলেন, খুব ভালো চলছে।

তবে আমি খুব বেছে বেছে কাজ করছি। সংখ্যা কমিয়ে দিয়েছি। আর এখন কেবল বড় পর্দায় মনোযোগী হয়েছি। সেখানেই নিজেকে একজন অভিনেত্রী হিসেবে মেলে ধরার প্রয়াস চালাচ্ছি। এটাই এখন আমার লক্ষ্য। কলকাতায় আপনার অভিনীত ‘রাজলক্ষ্মী শ্রীকান্ত ছবির খবর কী? জ্যোতি বলেন, এখন এ ছবির আবহসংগীতের কাজ চলছে।

প্রদীপ্ত ভট্টাচার্য পরিচালিত এ ছবিতে আমি রাজলক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছি। এটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ ছিল। আমি শতভাগ দিয়ে কাজ করার চেষ্টা করেছি। বাকিটা ছবি মুক্তি পেলে দর্শকরাই বিচার করবেন।আর এখানে আমার নায়ক হিসেবে কাজ করেছে আমার খুব ভালো বন্ধু ও গুণী অভিনেতা হৃত্বিক।

আমার বিশ্বাস আমাদের এই কাজটি দর্শক প্রাণভরে উপভোগ করবেন। এদিকে এই ছবির পর জ্যোতি সরকারি অনুদানের ছবি ‘মায়া-তে অভিনয় করেছেন। এটি পরিচালনা করেছেন মাসুদ পথিক। খুব শিগগিরই এ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জ্যোতি।

এ ছবি নিয়ে তিনি বলেন, একজন গ্রামবাংলার নারীর সংগ্রামের গল্প এটি। অত্যন্ত সুন্দর একটি গল্প। আমার চরিত্রটিও চমৎকার। এখানে যথেষ্ট সুযোগ পেয়েছি অভিনয়ের। নিজেকে ভাঙা-গড়ার। সেটা আমি কাজে লাগাতে চেষ্টা করেছি।

এ ছবিটি দেশের ছবি, প্রকৃতির ছবি, মানুষের জীবনের ছবি।আমার বিশ্বাস ছবিটি দর্শক পছন্দ করবেন। এদিকে এ ছবির বাইরে আরও কয়েকটি দেশীয় ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা হচ্ছে জ্যোতির। ব্যাটে-বলে মিললে সেগুলোও করে ফেলবেন। ভিন্ন ধারার চলচ্চিত্রে আপনাকে দেখা যাচ্ছে।

বাণিজ্যিক ছবিতেও কি সামনে দেখা যাবে? জ্যোতি বলেন, বাণিজ্যিক ছবির প্রস্তাব অনেক পেয়েছি। কিন্তু গল্প ও চরিত্র পছন্দ না হওয়ায় করিনি। সত্যি বলতে কি বাণিজ্যিক চলচ্চিত্রে আমার এলার্জি নেই। বরং আমিও কাজ করতে চাই। কিন্তু সেরকম গল্প, চরিত্র, নির্মাতা ও কো-আর্টিস্ট হতে হবে। মনের মতো সব হলেই বাণিজ্যিক চলচ্চিত্রেও অভিনয় করবো।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ