ইউটিউবে আসছে নতুন ফিচার

প্রকাশিত: ০৮ মে, ২০২৪ ০১:৩৪:১৩

ইউটিউবে আসছে নতুন ফিচার

নিজস্ব প্রতিনিধি: সম্প্রতি টেক জায়ান্ট গুগল তাদের ইউটিউবে একের পর এক অসাধারণ ফিচার যুক্ত হয়ে চলেছে। এখন থেকে ইউটিউব ভিডিওর অপছন্দের অংশ সহজেই স্কিপ করা যাবে। এই ফিচারটির নাম জাম্প এহেড। যদিও ফিচারটি প্রিমিয়াম গ্রাহকরাই ব্যবহার করতে পারবেন। এটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) সাহায্যে কাজ করে।

নতুন এই ফিচারের মাধ্যমে আপনি ভিডিওর সেই অংশগুলো সহজেই এড়িয়ে যেতে পারেন যা বেশিরভাগ লোকেরা এড়িয়ে যায়। আসলে, এই বৈশিষ্ট্যটি সেই অংশগুলোকে চিহ্নিত করে যা লোকেরা বারবার এড়িয়ে যায় এবং আপনাকে সরাসরি ভিডিওর সবচেয়ে আকর্ষণীয় অংশগুলোতে নিয়ে যায়। সহজ কথায়, এখন আপনি ভিডিওর বিরক্তিকর অংশগুলো এড়িয়ে যেতে পারেন এবং কোনও ঝামেলা ছাড়াই সরাসরি মজার অংশগুলোতে যেতে পারেন।

আগে, ইউটিউব ভিডিও ১০ সেকেন্ড এগিয়ে যাওয়ার জন্য একজনকে বারবার স্ক্রিন ট্যাপ করতে হত, কিন্তু এখন সেই সময়গুলো চলে গেছে। জাম্প অ্যাহেড ফিচারটি এখন ইউটিউবে উপলব্ধ৷ ভিডিওটিকে কিছুটা এগিয়ে নিতে আপনি ডবল ট্যাপ করতে পারেন। এর পরে, নিচের ডান কোণায় অল্প সময়ের জন্য একটি বুলেটের মতো বোতাম প্রদর্শিত হবে, যার উপর লেখা থাকবে জাম্প অ্যাহেড।

এই বোতাম টিপে, ভিডিওটি সেই অংশে পৌঁছে যাবে যেখান থেকে বেশির ভাগ মানুষ এগিয়ে যান। আপনি যদি কিছু সময়ের মধ্যে এই বোতামটি না চাপেন তবে এটি অদৃশ্য হয়ে যাবে। এই বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র ইউটিউব প্রিমিয়াম সদস্যদের জন্য।


 প্রজন্মনিউজ২৪/আরাফাত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ