বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন।

প্রকাশিত: ০৫ মে, ২০২৪ ১০:০৬:১৮

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন।

জামালপুর প্রতিনিধিঃ গতকাল  নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে করেন দেওয়ানগঞ্জ রিপোর্টার্স ইউনিটি সহ এক ঝাঁক সাংবাদিক। 

গতকাল শুক্রবার বিকেলে এ উপলক্ষ্যে দেওয়ানগঞ্জ মডেল থানার সামনে উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণে র‍্যালী বের করা হয়। র‍্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় সাংবাদিক নির্যাতন বন্ধ করা, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করা, সাংবাদিক দম্পতি সাগর রুনি ও বকশিগঞ্জে গোলাম রাব্বানী নাদিম খুনিদের বিচারের দাবিতে শ্লোগান দেন সাংবাকিরা।

শোভাযাত্রা শেষে রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয়ে দিবসের প্রতিপাদ্য "ধরিত্রীর জন্য সংবাদমাধ্যম, পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 দেওয়ানগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ- সভাপতি নূর ই ইলাহী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজাদ হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ  প্রেসক্লাবের সভাপতি খাদিমুল ইসলাম অলিদ, সহ সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক রুহুল আমিন হারুন , দেওয়াদেওয়ানগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ওমর আল বশির, কোষাধ্যক্ষ হাসান আলী, সদস্য রিফাত আলী, শাহিন মাহমুদ সাদা, জাহিদুল ইসলাম, মিরাজুল ইসলাম মেরাজ,দেওয়ানগঞ্জ উপজেলা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক এস এম খোরশেদ।  

বক্তাগণ বলেন, আমাদের পৃথিবী মানবীয় কর্মকাণ্ড ও পরিবেশগত অন্যান্য পরিবর্তনের কারণে মানুষসহ অন্যান্য  জীবের বসবাসের জন্য ক্রমাগত অনুপোযোগী হয়ে পড়ছে। তাই ধরিত্রীকে রক্ষা করতে এবং পরিবেশের জন্য ক্ষতিকর কর্মকাণ্ড রোধ করতে গণমাধ্যমকে শক্তিশালী ভূমিকা রাখতে হবে। এজন্য পরিবেশের ক্ষতি করে এবং জলবায়ু পরিবর্তনসহ সব ধরনের দূষণ ও জীববৈচিত্র্যের জন্য ক্ষতিকর বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি নীতি নির্ধারণী মহলের দৃষ্টিতে আনতে কাজ করবে সাংবাদিকরা।


প্রজন্মনিউজ২৪/আরা 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ