চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত পাঁচটি কলেজ

প্রকাশিত: ০৫ এপ্রিল, ২০২৪ ০১:৫৩:১৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত পাঁচটি কলেজ

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হলো চট্টগ্রামের সরকারি পাঁচটি কলেজ। কলেজগুলো যথাক্রমে চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহাম্মদ মহসিন সরকারি কলেজ, বোয়ালখালি স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ ও  সাতকানিয়া সরকারি কলেজ।

আজ ৪ মার্চ ( বৃহস্পতিবার)  শিক্ষা মন্ত্রণালয়  কর্তৃক শতরুপা তালুকদার দস্তখত এক জরুরী প্রজ্ঞাপনে বিষয়টি বলা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে বর্ণিত বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার জন্য এ বিভাগ হতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, এমতাবস্থায় উক্ত অনুশাসন বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কার্যকরী পদক্ষেপ যেমন : বিধি-বিধান সংশোধন ( প্রয়োজনীয় ক্ষেত্রে )  ও অপরাপর করণীয় বিষয় সম্পর্কে একটি প্রতিবেদন আগামী ৩০, ০৪, ২০২৪ তারিখের মধ্যে এ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত করা হয়েছে। কলেজগুলো হলো-  রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ ও রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ।


প্রজন্মনিউজ২৪/এমএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ