টেস্টে ভালো করতে যে চাওয়ার কথা বললেন শান্ত

প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০২৪ ০২:১৬:৩৩

টেস্টে ভালো করতে যে চাওয়ার কথা বললেন শান্ত


নিজস্ব প্রতিনিধিঃ শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। এমন হারের পর অবশ্য স্বাভাবিকভাবেই হতাশ দর্শকরা। তবে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বিসিবির কাছে টেস্টে ভালো করতে চাইলেন প্রস্তুতি ম্যাচ। চট্টগ্রামে টেস্ট হারের পর সংবাদ সম্মেলনে এসে জানালেন আরও কিছু চাওয়ার কথা। উঠে এসেছে প্রথম শ্রেণির ক্রিকেটের উইকেট নিয়ে আলাপও। 

বোর্ডের কাছে শান্তর কী চাওয়া সেই প্রশ্নে শান্ত বলেন, আমরা কোন সিরিজ খেলতে যাওয়ার আগে সেখানে যদি এ দল পাঠাতে পারি তাহলে সবচেয়ে কার্যকরী হবে। যারা শুধু টেস্ট খেলছে বা যারা এক-দুটি সংস্করণ খেলে, ওরা যদি আগে গিয়ে এক-দুটি ম্যাচ খেলতে পারে, তাহলে কিন্তু প্রস্তুতিটা খুব ভালো হবে। ওই উইকেট ও কন্ডিশন সম্পর্কে ধারনা হবে। যারা তিন সংস্করণে খেলে তাদের জন্য কঠিন।

হ্যাঁ, তাদের ওই নেট অনুশীলনের মাধ্যমেই মানিয়ে নিতে হবে। এই সিরিজটা যেমন খেললাম দুই দিনের বিরতিতে। যারা সাদা বলের ক্রিকেট খেলছে, তাদের জন্য কঠিন। তাদের মানসিকভাবে প্রস্তুত হতে হবে। যারা শুধু টেস্ট খেলছে, তারা যদি যাদের সঙ্গে খেলব সে দেশে আগে এ দল পাঠাতে পারি, ঘরে খেলি বা ঘরের বাইরে, তাহলে প্রস্তুতি আরেকটু উন্নতি হবে। -যোগ করেন শান্ত।

এছাড়া প্রথম শ্রেণীর উইকেট ভালো করার দাবি শান্তর, প্রথম শ্রেণির ক্রিকেটে যদি উইকেটটা আরেকটু ভালো হয়, যে রকম কন্ডিশনে আমরা খেলব, যে চ্যালেঞ্জগুলো আমরা সামলাবো, তা হলে ভালো। কিন্তু আমরা যে চ্যালেঞ্জগুলো এখানে পাই, তা আমরা প্রথম শ্রেণির ক্রিকেটে পাই না।

আমরা খেলোয়াড়েরই হয়তো আমরা আমাদের জায়গা থেকে যদি কিছু জিনিস যুক্ত করতে পারি, যে চ্যালেঞ্জটা আমরা আন্তর্জাতিক ক্রিকেটে সামলাচ্ছি, তাহলে অবশ্যই ভালো। হ্যাঁ, যত ম্যাচ খেলব ততো উন্নতির কিছু না কিছু জায়গা থাকেই। যোগ করেন শান্ত।



প্রজন্মনিউজ২৪/আরা 
 

এ সম্পর্কিত খবর

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

বেরোবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, মহাসড়ক অবরোধ

অনুশীলনে চোট পেয়েছেন লিটন

টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, মূল অভিযুক্তসহ ৬ আসামি গ্রেপ্তার

লাশের সুরক্ষা আইন ও কঙ্কাল চুরি প্রতিরোধে ব্যবস্থা নিতে রুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ