চট্টগ্রামের মাঠে ফের ব্যর্থ অধিনায়ক শান্ত

প্রকাশিত: ০১ এপ্রিল, ২০২৪ ১২:২৯:৫৯

চট্টগ্রামের মাঠে ফের ব্যর্থ অধিনায়ক শান্ত

নিজস্ব প্রতিনিধিঃ গেল মাসেই বাংলাদেশ দলের তিন ফরম্যাটের নেতৃত্বের ভার পেয়েছিলের নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসানের দায়িত্ব ছাড়ায় নতুন করে দায়িত্ব গ্রহণ করেন বাঁহাতি এই ব্যাটার। দায়িত্ব পাওয়ার পর শান্তর সামনে এসে দাঁড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে পূর্ণাঙ্গ সিরিজ। 

এই মুহূর্তে লঙ্কানদের সাথে টেস্ট সিরিজে লড়ছে টাইগাররা। যেখানে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ হেরেছিল ৩২৮ রানে। সেই টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন শান্ত। দুই ইনিংস মিলে করেছিলেন মোটে ১১ রান। সেই হতাশাজনক পারফর্ম করার পর ব্যাট হাতে আবারো ব্যর্থ টাইগার এই অধিনায়ক।

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আজ ব্যাট হাতে ১ রান করেন শান্ত। দলের হয়ে যখন বড় করার কথা টাইগার এই ব্যাটারের তখনই ব্যাট হাতে রান করতে পারলেন না শান্ত। এরপর দ্রুত ফিরে গেছেন তাইজুল ইসলামও। চট্টগ্রাম টেস্টেও তাই বড় রকমের বিপর্যয়েই আছে বাংলাদেশ। ক্রিজে থাকা সাকিব আল হাসান এবং মুমিনুল হকের ওপর থাকছে বাড়তি চাপ। অবশ্য চট্টগ্রামের মাঠই শান্তর জন্য একপ্রকার রানের বধ্যভূমি। ক্যারিয়ারের ৫০ ইনিংসে ১ হাজার ৪৬০ রান করা শান্ত রীতিমত ধুঁকেছেন এই মাঠে এসে। শান্তর ক্যারিয়ার গড় যেখানে ২৯.৮০, সেটাই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নেমে এসেছে ১৫.২৯ এ। 

এখন পর্যন্ত ৩ ফিফটি এবং ৫ সেঞ্চুরি পেয়েছেন ক্যারিয়ারে। যার অর্থ টেস্টে অন্তত ফিফটিকে ১০০তে পরিণত করার ক্ষমতা আছে শান্তর। কিন্তু চট্টগ্রামে এসে কেবল একবারই ৫০ পেরুতে পেরেছেন তিনি। সেঞ্চুরি নেই। আর ক্যারিয়ারের ৭ ডাকের মধ্যে ৩বারই ডাক মেরেছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।


  প্রজন্মনিউজ২৪/আরা 


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ