দেশকে ‘জোর যার মুলুক তার’বানিয়েছে আ'লীগ: মির্জা ফখরুল

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:৩৩:৩১

দেশকে ‘জোর যার মুলুক তার’বানিয়েছে আ'লীগ: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক: রাজধানীর খামারবাড়িতে নাগরিক ঐক্যের উদ্যোগে গণস্বাক্ষর কর্মসূচিতে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে বেপরোয়া ও কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনগুলো দেশকে ‘জোর যার মুলুক তার’ বানিয়েছে। মনে হয়, সহিংস আক্রমণ ও জীবননাশের ব্রত নিয়ে তারা বিএনপিসহ সমমনা দলগুলোর ওপর ঝাঁপিয়ে পড়েছে। আমরা তারই বহিঃপ্রকাশ দেখলাম খামারবাড়িতে নাগরিক ঐক্যের গণস্বাক্ষর কর্মসূচিতে। আওয়ামী লীগের সন্ত্রাসীদের বেপরোয়া দাপটে দেশের জনপদের পর জনপদ সাধারণ মানুষ ভয় ও গভীর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে। এ দেশের নাগরিকের নিরাপত্তা এখন চরম অবনতিশীল। আওয়ামী সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে সাধারণ মানুষ কোথাও আশ্রয় খুঁজে পাচ্ছে না। আইন, প্রশাসন মানুষকে রক্ষা করতে পারছে না। জনগণ নিজ দেশে প্রবাসী হয়ে দিনযাপন করছে।


তিনি বলেন, একদিকে খাদ্যপণ্যের চরম মূল্যবৃদ্ধিতে অসহায় মানুষ অন্ধকার দেখছে, অন্যদিকে গ্যাস, বিদ্যুৎ ও সুপেয় পানির ক্রমবর্ধমান দাম বৃদ্ধিতে মানুষ এক গভীর সঙ্কটের মধ্যে পড়েছে। এর ওপর সন্ত্রাসীদের দৌরাত্মে জনগণ এখন দিশেহারা। আইনশৃঙ্খলা বাহিনীর প্রশ্রয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা দেশব্যাপী দাপিয়ে বেড়াচ্ছে। আজকেও নাগরিক ঐক্যের কর্মসূচিতে ছাত্রলীগের আক্রমণের সময় পুলিশ তাকিয়ে তাকিয়ে দেখেছে। এরা গুণ্ডামির রাজত্ব কায়েম করার জন্যই দেশকে গণতন্ত্রশূণ্য করেছে। রাষ্ট্রীয় পেশীশক্তির জোরে মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নেয়া হয়েছে। তবে জনগণের শক্তির কাছে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠীকে অচিরেই মাথানত করতে হবে।

বিএনপি মহাসচিব বিবৃতিতে নাগরিক ঐক্যের ও সাকিব আনোয়ারের ওপর হামলাকারী ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানান। 


প্রজন্ম নিউজ২৪/টিএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ