হাফ সেঞ্চুরির পথে পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:১৬:২২

হাফ সেঞ্চুরির পথে পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা

গত ২৪ ঘন্টায় প্রায় ১০৬ টি আসনের ফলাফল ঘোষনা করা হয়েছে। যার মধ্যে প্রায় ৪৭ টি আসনে পিটিআই সমর্থিত প্রার্থীরা,বিলওয়াল ভুট্রো জারদারির দল পাকিস্থান পিপলস পার্টি ২৪ আসন ও নওয়াজ শরীফের দল পেয়েছেন মাত্র ১৮ টি আসন ।


প্রজন্মডেস্ক: পাকিস্থানের সাধারণ নির্বাচনে ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন ভোট গননা চলছে । আর  এর মধ্যেই আজ সকাল থেকেই বিভিন্ন আসনে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষনা করা হচ্ছে । এসব বিজয়ী প্রার্থীদের মধ্যে পিটিআই সমর্থিত প্রার্থীরা বিভিন্ন আসনে বিপুল ভোটে জয়লাভ করছে । নওয়াজ শরীফের দল পিএমএলএ ও পাকিস্থান পিপলস পার্টি এই দুটি দলের প্রার্থীদের থেকেও অনেকটা এগিয়ে রয়েছে স্বতন্ত্র প্রার্থীরা ।

দেশটির মোট সংসদীয় আসন মোট ২৬৫ টি। গত ২৪ ঘন্টায় প্রায় ১০৬ টি আসনের ফলাফল ঘোষনা করা হয়েছে। যার মধ্যে প্রায় ৪৭ টি আসনে পিটিআই সমর্থিত প্রার্থীরা,বিলওয়াল ভুট্রো জারদারির দল পাকিস্থান পিপলস পার্টি ২৪ আসন ও নওয়াজ শরীফের দল পেয়েছেন মাত্র ১৮ টি আসন ।

আজ শুক্রবার সকাল ৯ টা থেকেই কারাবন্দী ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থীদের জয়ের আভাস আসতে থাকে । অন্যদিকে নওয়াজ শরীফের দল পিএমএলএ,যাদের অনেক শক্তিশালী মনে হলেও তারা এ নির্বাচনের লড়াইয়ে তেমন প্রতিদ্বন্দীতা করতে পারে নি ।

অন্যদিকে সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী,নওয়াজ শরীফ তার দুটি আসনেই স্বতন্ত্র প্রার্থী থেকে পিছিয়ে রয়েছে । খাইবার পাখতুনখাওয়ার এনএ- ১৫ মানসেহরা আসনে ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপের কাছে উল্লেখযোগ্য সংখ্যক ভোটে পরাজতি হয়েছেন নওয়াজ শরিফ।


প্রজন্মনিউজ২৪/আরএআর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ