অভিনেতা রুবেলের আকষ্মিক মৃত্যুর কারন যা জানা গেল

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:২২:৩৩

অভিনেতা রুবেলের আকষ্মিক মৃত্যুর কারন যা জানা গেল

অনলাইন ডেস্ক: বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের বেসমেন্টে গাড়ি থেকে নামার পরই অসুস্থ বোধ করেন অভিনেতা। লিফটের দিকে এগোতে গিয়ে অচেতন হয়ে মেঝেতে পড়ে যান। পাশে থাকা নির্মাতা আতিক, নিরাপত্তারক্ষী মাসাদুল হকসহ আরও কয়েকজন এগিয়ে আসেন। 

নির্মাতা নুরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন অভিনেতা আহমেদ রেজা রুবেল। এ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায়। আর এ প্রদর্শনীতে যোগ দিতে উত্তরা থেকে নিজেই গাড়ি চালিয়ে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে যান অভিনেতা রুবেল। পথিমধ্যে নির্মাতা নূরুল আলম আতিককে গাড়িতে তুলে নেন। ছিলেন সঙ্গে সহকারী পরিচালকও। 

পরে রুবেলকে বসুন্ধরা সিটির প্রথম তলায় জরুরি প্রাথমিক চিকিৎসাকেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তখনো জ্ঞান ছিল রুবেলের। প্রাথমিক চিকিৎসাকেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক রুবেলকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। এরপর হুইলচেয়ারে করে বসুন্ধরা সিটির নিচে নামানো হয় রুবেলকে।

পরে রুবেলকে সিএনজিচালিত অটোরিকশায় তোলা হয়। দ্রুত স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় রুবেলকে। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। 

হাসপাতালের এক চিকিৎসক বলেন, আহমেদ রুবেলকে বিকেল ৫টা ৫০ মিনিটে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকেরা প্রাথমিকভাবে ধারণা করছেন, হার্ট অ্যাটাকে মারা গেছেন তিনি।

‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রধান সহকারী পরিচালক শ্যামল শিশির বলেন, ‘আতিক ভাই আর রুবেল ভাই একসঙ্গেই ছিলেন। বসুন্ধরা সিটির বেসমেন্টে গাড়ি রেখে লিফটে উঠতে গেলেই রুবেল ভাই অচেতন হয়ে মেঝেতে পড়ে যান। সেখান থেকে স্কয়ার হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

উল্লেখ্য, ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন আহমেদ রুবেল। তার পিতার নাম আয়েশ উদ্দিন। চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লায় তার মাতুলালয় (নানির বাড়ি)। পিতা-মাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে। পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করতেন। 

হুমায়ূন আহমেদের ঈদ নাটক ‘পোকা’তে ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা এনে দেয় আহমেদ রেজা রুবেলকে। এছাড়াও বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় এই অভিনেতার অভিনয় দর্শকপ্রিয়তা লাভ করে। 

এই অভিনেতা তার নাট্যজীবন শুরু করেন সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ দলের মাধ্যমে। পরবর্তী সময়ে একাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। সিনেমায় অভিনয়ের পর টেলিভিশন নাটকে অভিনয় শুরু করেন তিনি।


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ