'আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি' রাবি চ্যাপ্টারের নতুন কমিটি গঠিত

প্রকাশিত: ১৪ জানুয়ারী, ২০২৪ ০৭:৩৮:৪৫

'আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি' রাবি চ্যাপ্টারের নতুন কমিটি গঠিত

রাবি প্রতিনিধি: আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার অফ রাজশাহী ইউনিভার্সিটি (এএসএম-আরইউ)এর ২০২৪ সালের কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. জায়িদ হাসান, সম্পাদক চন্দন বাড়ৈ এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে সাকিব আল হাসান।

গত ১৭ ডিসেম্বর সাধারণ সভা আয়োজনের মাধ্যমে ২০২৩ সালের কমিটি বিলুপ্ত করা হয় এবং নতুন কমিটি প্রদানের উদ্দেশ্যে সংগঠনের উপদেষ্টা প্রফেসর ড. ইমতিয়াজ হাসানের অনুমতিক্রমে পূর্ববর্তী কমিটির সভাপতিমণ্ডলীর সমন্বয়ে অন্তর্বর্তীকালীন কমিটি গঠিত হয়। ২০২৩ সালের ২২ ডিসেম্বর প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার মাধ্যমে মূল্যায়ন শেষে ১৪ই জানুয়ারি তারিখ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশিত হয়।

নতুন কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে আছেন নাফিজ ইমতিয়াজ (সহ-সভাপতি), ফারহান ইশরাক রাফি (সহ সভাপতি), মির্জা আহমেদ সাদী (পাবলিক রিলেশনস অফিসার), তানজিলা আইরিন সূচনা (কোষাধ্যক্ষ) প্রমুখ। নতুন কমিটি ২০২৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবে।

এএসএম বিশ্বের সর্ববৃহৎ লাইফ সাইন্স বিষয়ক বিজ্ঞানীদের সংস্থা। এএসএম এর স্টুডেন্ট চ্যাপ্টার হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকেই এএসএম-আরইউ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছে। ক্যারিয়ার কর্মশালা, শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা এবং কমিউনিটি ভিত্তিক সচেতনতা কার্যক্রমের মতো নানাবিধ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এএসএম-আরইউ শিক্ষার্থী এবং সাধারণ মানুষের মধ্যে জ্ঞান ও সচেতনতা প্রসার ও প্রচারে কাজ করে আসছে।


প্রজন্মনিউজ২৪/এসআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ