পবিপ্রবি ভিসির ৬২ বছরে পদাপর্ণ

প্রকাশিত: ০১ জানুয়ারী, ২০২৪ ০৩:২৭:৫৫

পবিপ্রবি ভিসির ৬২ বছরে পদাপর্ণ

জান্নাতীন নাঈম, পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ৬১ পেরিয়ে ৬২ বছরে পদার্পণ করেছেন।

বরেণ্য এই শিক্ষাবিদ কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার দূর্গাপুর গ্রামে ১৯৬২ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণী সহ স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত একজন বাংলাদেশী কৃষিতত্ত্ববিদ। ১৯৯০ সালের আগস্ট মাসে তৎকালীন পটুয়াখালী কৃষি কলেজে (পরবতীকালে পবিপ্রবি) প্রভাষক হিসেবে যোগদানের মাধ্যমে শিক্ষকতা জীবন শুরু করেন। পরবর্তীতে তিনি বিশ্ববিদ্যালয়টির কৃষি অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন হলের প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

কৃষি বিজ্ঞানী প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বাংলাদেশ সোসাইটি অফ এগ্রোনমি, সিড সায়েন্স সোসাইটি এবং বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনের আজীবন সদস্য।

প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ২০২১ সালের ১৭মে চার বছরের জন্য পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি বিশ্ববিদ্যালয়টির ৮ম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অবকাঠামোগত উন্নয়নে গতিশীলতা আনয়ন করেন। তাঁর সঠিক নেতৃত্ব ও দিকনির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকান্ড অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণভাবে এগিয়ে চলছে। উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে নিরঙ্কুশ কাজ করে যাচ্ছেন।


প্রজন্মনিউজ২৪/এসআই

এ সম্পর্কিত খবর

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

পবিপ্রবি ও ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

খুলনা হাতপাখা ও ঠান্ডা পানি পেয়ে স্বস্তিতে শ্রমিকরা

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

মেয়েকে বিয়ে দিতে না চাওয়ায় অপহরনের স্বীকার তরুনী

আগামী দুইদিন তাপমাত্রার রেকর্ড ভাঙতে পারে

টানা চার বারের মতো কমলো সোনার দাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ