স্পন্সর প্রতিষ্ঠানের বকেয়া ১৬০ কোটি, বিসিসিআইয়ের মামলা

প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২৩ ০৬:৫০:০১

স্পন্সর প্রতিষ্ঠানের বকেয়া ১৬০ কোটি, বিসিসিআইয়ের মামলা

অনলাইন ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পরও বিশাল অঙ্কের বকেয়া জমে গেছে স্পন্সর প্রতিষ্ঠান বাইজুসের। যার পরিমাণ ১৬০ কোটি রুপি। সেই বকেয়া না পেয়ে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করেছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। ‘ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল’-এ এই অভিযোগ করার কথা জানিয়েছেন দেশটির সংবাদমাধ্যম।

প্রতিবেদনে বলা হয়, বিসিসিআইয়ের মতে— বাইজুস তাদের ৬ মাসেরও বেশি সময় ধরে টাকা বকেয়া রেখেছে। ২০২২ সালের মার্চ মাসে শিক্ষা সংক্রান্ত অ্যাপ বাইজুসের সঙ্গে চুক্তি শেষ হয়েছিল বোর্ডের। সেই সময় পর্যন্ত সব টাকা মিটিয়ে দিয়েছিল বাইজুস। কিন্তু যতদিন না নতুন জার্সি স্পন্সর পাওয়া যাচ্ছে, ততদিন বিসিসিআইয়ের পক্ষ থেকে বাইজুসকে থেকে যাওয়ার অনুরোধ জানানো হয়েছিল। ফলে ২০২২ সালের নভেম্বর মাস পর্যন্ত রোহিত-কোহলিদের জার্সি স্পন্সর ছিল বাইজুস।

যদিও বিসিসিআই চেয়েছিল ২০২৩ সালের মার্চ পর্যন্ত স্পন্সর থাকুক বাইজুস। তাহলে নতুন বছর থেকে তারা অন্য কোনো স্পন্সর পেত। কিন্তু নভেম্বর মাসের পরে আর চুক্তি বৃদ্ধি করতে রাজি হয়নি বাইজুস। বোর্ডের অভিযোগ— শেষ ছয় মাসের টাকা মেটায়নি বাইজুস। সেই কারণেই আইনি পদক্ষেপ নিয়েছে তারা। অন্যদিকে, বাইজুস বলছে, বোর্ডের সঙ্গে তাদের কথাবার্তা চলছে। সমস্যা দ্রুত মিটে যাবে।

২০২২ সালের শেষ দিক থেকে আর্থিক সমস্যায় পড়ে বাইজুস। ফলে ২০২২ সালের অক্টোবর মাসে ৫ হাজারের বেশি কর্মী ছাঁটাই করে প্রতিষ্ঠানটি। তারপরই তারা ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তির ইতি টানে। সর্বশেষ বিশ্বকাপেও রোহিতদের জার্সিতে বেটিং প্রতিষ্ঠান ‘ড্রিম ইলেভেনে’র লোগো দেখা যায়। যদিও প্রতিষ্ঠানটির বানানো জার্সিতে ভারতের নামটি না থাকায় শুরুতে বিতর্ক তৈরি হয়েছিল। পরে সেটিও সংশোধন করা হয়। বর্তমানে বিশ্বখ্যাত ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাসের ডিজাইনে জার্সি পরে খেলতে দেখা যায় ভারতকে।


প্রজন্মনিউজ২৪/এফএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ