মেসিকে আইডল হিসেবে নেওয়া উচিত ব্রাজিলিয়ানদের

প্রকাশিত: ০১ নভেম্বর, ২০২৩ ০৫:১৮:১৩

মেসিকে আইডল হিসেবে নেওয়া উচিত ব্রাজিলিয়ানদের

অনলাইন ডেস্ক: বিশ্বকাপ জয়ের পর ফিফা বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন। এবার ব্যালন ডি’অরটাও নিজের করে নিলেন লিওনেল মেসি। এই নিয়ে আটবার ব্যালন ডি’অরের সোনালি ট্রফিটি উঁচিয়ে ধরলেন।

মেসির মত এতবার ব্যালন ডি’অর জেতার ইতিহাস নেই কারোর। মেসির মতো এমন ফুটবলার কেন আর তৈরি হচ্ছে না, এটা নিয়ে প্রশ্ন তুলেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দ্যা সিলভা।

মেসির ব্যালন ডি’অর জয়ের পর তাকে আইডল হিসেবে নিতে ছোট্ট ফুটবলারদের তাগিদ দিয়েছেন তিনি। এক বিবৃতিতে লুলা বলেন, ‘মেসিকে অবশ্যই আইডল হিসেবে নেওয়া উচিত ব্রাজিলিয়ানদের। তার বয়স ৩৬ এবং বিশ্ব চ্যাম্পিয়ন, খেলছে যুক্তরাষ্ট্রে এবং ব্যালন ডি’অর জিতছে। তাকে অবশ্যই আইডল হিসেবে নেওয়া উচিত, যারা কিনা ১৭ বছর বয়সে উজ্জ্বল ভবিষ্যতের সম্ভাবনা দেখিয়ে তারপর আড়াল হয়ে যাচ্ছে, বিদেশে খেলতে যাচ্ছে।

‘ব্রাজিল দীর্ঘদিন ধরে তার মত আইডল বের করে আনতে পারছে না। আমার মনে হয় সর্বশেষ ১৯৭০ ও ২০০২ সালের দলে এমন ফুটবলার ছিল।’

মেসির পাশাপাশি রোনালদোরও প্রশংসা করেন ব্রাজিলের প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘মেসি তরুণদের জন্য একজন আদর্শ ফুটবলার। মেসির মত খেলোয়াড়কে যুক্তরাষ্ট্রে খেলতে দেখা অবাক করার, তেমনি রোনালদোকেও সৌদি আরবে খেলতে দেখাটা। যারা এখনো উচ্চ পর্যায়ের ফুটবলটা খেলছে।’

ব্রাজিলের ফুটবলকে ঢেলে সাজানোর পরামর্শ দিয়েছেন লুলা। পাশাপাশি অলিম্পিকে অ্যাথলেটদেরও আরো ভালো করার তাগিদ দেন। দরকার হলে সরকারের কাছ থেকে লজিস্টিক সাপোর্ট নেওয়ারও সুপারিশ করেন এই প্রেসিডেন্ট।


প্রজন্মনিউজ২৪/এফএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ