বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন মেন্ডিস

প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০২৩ ০৩:০২:৫৬

বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন মেন্ডিস

অনলাইন ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে ম্যাচে চোট পাওয়া লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন। তার জায়গায় দলে এসেছেন রিজার্ভ ক্রিকেটারের তালিকায় থাকা চামিকা করুনারত্নে। কিন্তু কে হবেন অধিনায়ক, এ নিয়ে তৎক্ষণাৎ কিছু জানায়নি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। অবশেষে নতুন অধিনায়কের নাম জানালো তারা।

বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন ওপেনার কুশল মেন্ডিস। ইএসপিএন ক্রিকইনফোকে বিষয়টি জানিয়েছে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট। এদিকে দলটির ব্যবস্থাপক মাহিন্দা হালাংগোডা জানিয়েছেন, শানাকা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও দলের সঙ্গেই থাকবেন।

কুশলের জন্য অবশ্য নেতৃত্ব নতুন কিছু নয়। বিগত কয়েক মাস ধরেই শানাকার ডেপুটির দায়িত্ব পালন করে আসছেন ২৮ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যান। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্বও করেছেন তিনি।

শানাকা গত মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচে চোট পান। তবে পরীক্ষা-নিরীক্ষার জন্য সময় নিয়েছিল টিম ম্যানেজমেন্ট। গতকাল জানা গেছে, বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন শানাকা। তার জায়গায় দলে এসেছেন চামিকা করুনারত্নে।

এ নিয়ে বিশ্বকাপের আগে ও মাঝে দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারালো শ্রীলঙ্কা। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় বিশ্বকাপ দলে থাকতে পারেননি তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার ছিটকে গেলেন শানাকাও।


প্রজন্মনিউজ২৪/এএএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ