আবারোও হাজার কোটির ক্লাবে শাহরুখের জওয়ান

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:২৭:৪৩

আবারোও হাজার কোটির ক্লাবে শাহরুখের জওয়ান

চার বছর পর ‘পাঠান’-এর সঙ্গে বছরের শুরুতেই বাদশাহি কামব্যাক করেছিলেন শাহরুখ। সেই রেশ কাটতে না কাটতেই ‘জওয়ান’-জ্বরে কাবু গোটা বিশ্ব। বক্স অফিসে জওয়ান সুনামির সতর্কবার্তায় যেন সত্যি হলো। মুক্তির মাত্র ১৮ দিনেই হাজার কোটি পেরোল শাহরুখের জওয়ান।

বক্স অফিসজুড়ে শুধুই শাহরুখশাসন! মাত্র সাত মাসের ব্যবধানে ভারতের বক্স অফিসে দুটি হাজার কোটি রুপির সিনেমা উপহার দিয়েছেন শাহরুখ খান।
জওয়ানের নতুন ইতিহাস গড়ার সংবাদ জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট। এক টুইটে প্রতিষ্ঠানটি লিখেছে, ‘সম্মানজনক হাজারি ক্লাবে জওয়ান। মাত্র ১৮ দিন শেষে এর আয় ১ হাজার ৪ কোটি ৯২ লাখ রুপি ছাড়িয়েছে। ’

রেড চিলিস এন্টারটেইনমেন্ট আরও লিখেছে, ‘মাত্র ৯ মাসের ব্যবধানে একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে দ্বিতী য় বারের মতো হাজারি ক্লাবে শাহরুখ খান। ’

এদিন আরও এক রেকর্ড গড়েছে জওয়ান। ভারতীয় বক্স অফিসে দ্রুত সময়ে ৫০০ কোটি রুপির ক্লাবে জায়গা নিয়েছে শাহরুখের জওয়ান। মাত্র ১৮ দিনে জওয়ানের হিন্দি ভার্সনের আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়েছে।

হিন্দি ভার্সন থেকে এখন পর্যন্ত জওয়ানের আয় ৫০৫ কোটি ৯৪ লাখ রুপি। অন্যান্য ভাষার ভার্সন থেকে সিনেমাটি আয় করেছে ৫৭ কোটি ২৬ লাখ রুপি। সব মিলিয়ে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় ৫৬৩ কোটি ২০ লাখ রুপি। যা এখন পর্যন্ত ভারতে যেকোনো হিন্দি সিনেমার জন্য বক্স অফিস থেকে সর্বোচ্চ আয়।

সিনেমাটি এখনো যে গতিতে ছুটছে, শুধু শাহরুখের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা নয়, সিনেমাটি বলিউড সিনেমার জন্য মাইলফলক হয়ে থাকবে।

অ্যাটলি পরিচালিত জওয়ানে শাহরুখ ছাড়াও আলো কেড়েছেন নয়নতারা ও বিজয় সেতুপতি। এ ছাড়া সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার এবং রিদ্ধি ডোগরা-রাও প্রশংসা কুড়াচ্ছেন। বিশেষ চরিত্রে দীপিকা পাড়ুকোনের উপস্থিতিও দর্শকদের প্রশংসা পেয়েছে। সিনেমাটি প্রযোজনা করেছে শাহরুখ এবং গৌরী খানের প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট।

এদিকে, বছরের শেষে আরও একবার সিনেমা হলে আসার কথা রয়েছে শাহরুখ খানের। আগামী ২২ ডিসেম্বর মুক্তির কথা রয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’র। এতে তিনি প্রথমবার জুটি বাঁধলেন তাপসী পান্নুর সঙ্গে। এ ছাড়া সিনেমাটিতে আরও রয়েছেন ভিকি কৌশল।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ