মৌসুমি ফল আম বিক্রি করে সফল উদ্যোক্তা ঢাকা কলেজ ছাত্র রবি

প্রকাশিত: ২০ জুন, ২০২৩ ০১:০৫:৩৯ || পরিবর্তিত: ২০ জুন, ২০২৩ ০১:০৫:৩৯

মৌসুমি ফল আম বিক্রি করে সফল উদ্যোক্তা ঢাকা কলেজ ছাত্র রবি

ইমরান হোসাইন, ঢাকা কলেজ প্রতিনিধিঃ বাংলাদেশের উত্তরাঞ্চলের জেলা নওগাঁ। বর্তমানে দেশের সর্বোচ্চ আম উৎপাদনের কৃতিত্ব ও আমের রাজধানী হিসেবে স্বীকৃত এই জেলা। দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে বানিজ্যিকভাবে রপ্তানি হচ্ছে নওগাঁর  আম।

মধ্যত্ত্বভোগীদের দৌরাত্ম এড়াতে নওগাঁ  পিওর ম্যাংগো সার্ভিস" নামে অনলাইনের মাধ্যমে ফরমালিনমুক্ত আম বাজারজাত করে সাফল্য অর্জন করেছে ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের অনার্স চতুর্থ বর্ষের মেধাবী ছাত্র  এবং সফল উদ্যোত্তা আব্দুল আউয়াল রবি।

আম বিক্রির এই সাফল্যের কথা জানতে চাইলে উদ্যোক্তা  রবি বলেন," নওগাঁর প্রত্যান্ত গ্রামাঞ্চলে বেড়ে ওঠা আমার। ছোটবেলা থেকেই দেখছি আমের রাজধানী হিসেবে খ্যাত। এই নওগাঁর আম দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের বিভিন্ন দেশে  রপ্তানি হচ্ছে। উচ্চমাধ্যমিকের গন্ডি পেরিয়ে ভর্তি হই ঢাকা কলেজে। ঢাকায় থাকার সুবাদে আমি প্রত্যক্ষ করেছি ফরমালিনযুক্ত আম কতটা ক্ষতিকর মানব দেহের। বিশেষ করে ছোট বাচ্চা,অসুস্থ ও বয়স্ক মানুষদের জন্য। আমি সিদ্ধান্ত নিলাম সরাসরি বাগান থেকে ফরমালিনমুক্ত আম পৌঁছে দিবো দেশের সকল মানুষের হাতে। এই আগ্রহ থেকেই আমি গত ৪ বছর ধরে  আমাদের নিজস্ব এবং আশপাশের বাগান থেকে  রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে অনলাইন মাধ্যম ব্যবহার করে আম বিক্রি করে আসছি।

সফল উদ্যোক্তা হওয়ার প্রচন্ড ইচ্ছা  এবং বাগানের ফরমালিনমুক্ত আম দেশের বিভিন্ন অঞ্চলে পৌছে দিতে আমার এই কর্মপরিকল্পনা। আলহামদুলিল্লাহ, ভালো সাড়া পেয়েছি। আমার এই সফলতা দেখে আমার এলাকার আরও অনেক ছেলেই উদ্যোক্তা হওয়ার চেষ্টা করছে। আমি আশাকরি এভাবেই  দেশের  আর্থসামাজিক উন্নয়নে ও বেকারত্ব হ্রাসে বিশেষ ভুমিকা রাখবে।


প্রজন্মনিউজ২৪/এমএ

এ সম্পর্কিত খবর

শরীয়তপুরে জামাতে নামাজ প্রতিযোগিতায় পুরস্কৃত হলেন ২৫ কিশোর

ইরাকে সমকামি সম্পর্কে জড়ালে ১৫ বছরের সাজা

জমকালো আয়োজনে সমাপ্ত হলো ক্লারিওন কল ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ পুরষ্কার বিতরণ

চরম গরমে ট্রাফিক পুলিশের মাথায় এসি লাগানো হেলমেট!

নিউইয়র্কে দুর্বৃত্তের গিুলিতে দুই বাংলাদেশি নিহত

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের ২ সন্ত্রাসী নিহত

আসতে পারে বিশ্বজুড়ে বোয়িং ড্রিমলাইনার না ওড়ানোর সিদ্ধান্ত 

ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করায় ২ বিএনপি নেতা বহিষ্কার

বৃষ্টির জন্য বশেমুরবিপ্রবিতে ইসতিসকার নামাজ আদায়

খুবির আইকিউএসি পরিচালক ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সিনিয়র ফেলো স্ট্যাটাস অর্জন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ