আসছে “একেবারে ব্যক্তিজীবন” নিয়ে মালালার নতুন বই

প্রকাশিত: ১৯ এপ্রিল, ২০২৩ ০৪:০৯:৫৫ || পরিবর্তিত: ১৯ এপ্রিল, ২০২৩ ০৪:০৯:৫৫

আসছে “একেবারে ব্যক্তিজীবন” নিয়ে মালালার নতুন বই

অনলাইন ডেস্ক: মালালা ইউসুফজাইয়ের আরেকটি বই প্রকাশ পেতে যাচ্ছে। পাকিস্তানের এই নোবেলজয়ী  নারীশিক্ষা অধিকারকর্মী সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি এ ঘোষণা দিয়েছেন। জিও নিউজ। 

মালালা বলেছেন, তিনি যে বইটি প্রকাশের কাজ করছেন, সেটি স্মৃতিকথামূলক। একই সঙ্গে জানিয়েছেন, বইটি হবে তাঁর ‘একেবারে ব্যক্তিজীবন’ নিয়ে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সোমবার বই প্রকাশের এ ঘোষণা দিয়ে মালালা বলেছেন, ‘খুবই আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি, আমার পরবর্তী বই নিয়ে কাজ করছি আমি। গত কয়েক বছরে অনেক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে আমার জীবন। এর মধ্যে স্বাধীনতা যেমন ছিল, তেমনি ছিল সঙ্গী খোঁজার বিষয়টি। সবচেয়ে বড় বিষয় নিজেকে খুঁজে পাওয়া।’

তার প্রথম বই  ‘আই অ্যাম মালালা’  ২০১৩ সালে প্রকাশিত হয়। আগামী অক্টোবরে তার প্রথম স্মৃতিকথা ‘আই অ্যাম মালালা’ প্রকাশের দশক পূর্তি হবে। বইটি আন্তর্জাতিকভাবে ‘বেস্ট সেলারের’ স্বীকৃতি পেয়েছিল। এছাড়াও প্রথম বই প্রকাশের এক বছর পর সবচেয়ে কম বয়সী ব্যক্তি হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার পান মালালা ইউসুফজাই

পরে মালালা আরও দুটি বই প্রকাশ করেছেন। শিশুদের জন্য লেখা ‘মালালা’স ম্যাজিক পেনসিল’ নামের দ্বিতীয়টি বইটি প্রকাশিত হয় ২০১৭ সালে।  এর প্রকাশক যুক্তরাজ্যের পাফিন বুক। শরণার্থীদের অভিজ্ঞতা নিয়ে মালালার লেখা তৃতীয় বই ‘উই আর ডিসপ্লেসড’ ২০১৮ সালে প্রকাশ করে উইডেনফেল্ড অ্যান্ড নিকোলসন।

মালালা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন। ২০২১ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজার আসার মালিকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন মালালা।


প্রজন্মনিউজ২৪/জেড আই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন