নতুন চিত্রনাট্যকারের খোঁজে পরিচালক সমিতি​​​​​​​

প্রকাশিত: ১৭ জুন, ২০১৯ ০৫:৩১:২৪ || পরিবর্তিত: ১৭ জুন, ২০১৯ ০৫:৩১:২৪

নতুন চিত্রনাট্যকারের খোঁজে পরিচালক সমিতি​​​​​​​

নতুন মুখের সন্ধানে কার্যক্রম আপাতত স্থগিত রেখেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। নানা কারণে শিল্পী অন্বেষণের প্রক্রিয়াটি থেমে আছে। তবে তার আগেই শুরু হতে যাচ্ছে সিনেমার জন্য মৌলিক গল্পে চিত্রনাট্য সন্ধান।

সম্প্রতি এমনই এক উদ্যোগ নিয়েছে পরিচালকদের সমিতি। এ বিষয়ে সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘সিনেমায় ভালো গল্পের খরা চলছে। আমাদের অনেক গুণী চিত্রনাট্যকার ছিলেন। তাদের কেউ আর বেঁচে নেই। কেউ আবার অসুস্থ। তাই আমরা একটু ভিন্ন আঙ্গিকে সিনেমার জন্য কিছু ব্যতিক্রমী গল্প অনুসন্ধান করছি। সেই ভাবনা থেকেই এই উদ্যোগ।’

তিনি জানান, আগ্রহী গল্পকার বা চিত্রনাট্যকারদের আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে নিজের নাম, ঠিকানা, টেলিফোন নম্বর এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ গল্প বা চিত্রনাট্য এ ফোর সাইজের কাগজে টাইপকৃত অবস্থায় পরিচালক সমিতিতে জমা দিতে পারবেন।

অথবা পরিচালক সমিতির ই-মেইলেও পাঠানো যাবে চিত্রনাট্যের কপি। সেজন্য মেইল করতে হবে bangladeshfilm directors_a@ymail.com ঠিকানায়।

চিত্রনাট্য যেভাবেই পাঠানো হোক, এই প্রতিযোগিতায় অংশ নিতে ৫০০ টাকা ফি হিসেবে জমা দিতে হবে। সমিতিতে এসে ফি জমা দিয়ে সমিতি থেকে একটি রশিদ সংগ্রহ করতে হবে। অথবা বিকাশ করা যাবে ০১৭১২৯৯৯১২৮ নম্বরে। জমা হওয়া চিত্রনাট্য থেকে সেরা চিত্রনাট্যের নির্বাচিত গল্পকারকে যথাযথ সম্মানী প্রদান করা হবে।

গুণী চিত্রনাট্যকার ও পরিচালক ছটকু আহমেদকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি উপ-কমিটি করা হয়েছে। গত ১০ জুন এ ব্যাপারে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন এবং গল্প যাচাই-বাছাই উপ-কমিটির আহ্বায়ক ছটকু আহমেদ স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পজন্মনিউজ২৪/শেখ ফরিদ

এ সম্পর্কিত খবর

কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

আবারও ‘হিট অ্যালার্ট’ এর মেয়াদ বাড়ালো আবহাওয়া অধিদফতর

র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত ইসলাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ