টিএন্ডটি মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৪ ০৪:০৮:১৯

টিএন্ডটি মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

ঢাকা প্রতিনিধিঃ রাজধানীর মহাখালীতে ঐতিহ্যবাহী টিএন্ডটি মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকায় শিশু-কিশোর, তরুণ যুবকরা। মঙ্গলবার (১৯ মার্চ) এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

জানা গেছে, মহাখালী টিএন্ডটি মহিলা কলেজের সীমানা বাড়াতে টিএন্ডটি মাঠের একাংশ দখল করে নতুন রাস্তা করতে সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। বিটিসিএল এর নির্দেশেই এই সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, খেলার মাঠ নষ্ট করে রাস্তা করছে, কয়দিন পর মাঠটাই থাকবে না। সরকারও বলতেছে মাদক ছেড়ে খেলতে আসতে। মাঠ-ই যদি দখল করে কিভাবে আমরা খেলব? মাঠতো সবার। কারও ব্যক্তিগত সম্পত্তি না মাঠ! 

মহাখালী ওয়্যারলেস গেইট এলাকার যুবক মোহাম্মদ মিজানুর রহমান। টিএন্ডটি মাঠে নিয়মিত খেলাধূলা করেন। উক্ত মানববন্ধনে নেতৃত্ব দিয়েছেন। তিনি বলেন, 'মাঠ দখলের প্রতিবাদে আমরা মানববন্ধন করছি। আমরা চাই আমাদের মাঠ দখল মুক্ত থাকবে। এর আগে মাঠে প্রবেশের রাস্তা দখল করে বিডিআর শপ নির্মাণ করা হয়। যা এখন টিএন্ডটি মহিলা কলেজের অডিটোরিয়াম হিসেবে ব্যবহৃত হচ্ছে। এখন আবার রাস্তা করার জন্য মাঠ দখল করা হচ্ছে। আমারা চাই মাঠ দখলমুক্ত থাক। আমরা খেলার পরিবেশ চাই। আমরা মেয়র মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি। সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। আমরা চাই এই রাস্তা না হোক।' 

বুধবার (২০ মার্চ) সরেজমিনে দেখা যায়, টিএন্ডটি কলেজের পাশের অংশে মাঠের প্রায় ১০-২২ হাত ভিতরে পুরোনো দেয়াল ভেঙ্গে নতুন করে সীমানা প্রাচীর নির্মাণ করার কাজ চলছে পুরোদমে। জানা গেছে, টিএন্ডটি মহিলা কলেজের পাশ ঘেঁষে বিটিসিএল কলোনির পুরোনো রাস্তার জায়গা কলেজের মেয়েদের এসেম্বলির জন্য ব্যবহার করা হবে। তাই মাঠের কিছু অংশ নিয়ে নতুন রাস্তা করা হবে। 

এ বিষয়ে টিএন্ডটি মহিলা কলেজ কর্তৃপক্ষ বলছে, আমাদের কলেজের মেয়েরা কলোনির রাস্তার উপর এসেম্বলি করে। এই রাস্তা দিয়ে কলোনির লোকজন চলাচল করে তাই মেয়েদের এসেম্বলি করতে সমস্যা হয়। এ কারণে আমাদের অনুরোধে বিটিসিএল পাশ দিয়ে কলোনির জন্য ১০ ফিট একটি রাস্তা করে দিচ্ছে। মাঠটা যেহেতু অনেক বড় তাই এতটুকু জায়গা নেওয়াতে কোনো সমস্যা হচ্ছে না।


প্রজন্মনিউজ২৪/এমআই 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ