ডাক বাংলা প্রকাশনীর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৩৬:৫০ || পরিবর্তিত: ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৩৬:৫০

ডাক বাংলা প্রকাশনীর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঢাবি প্রতিনিধি: ডাক বাংলা প্রকাশনী'র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী, গ্রন্থের মোড়ক উন্মোচন ও লেখক সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সঙ্গীত এবং থিম সং পরিবেশন করার পর ডাক বাংলা প্রকাশনী'র অনুষ্ঠান উদ্বোধন ঘোষণা করা হয়।

 "পাঠক ও লেখকের আস্থায় অবিচল" এই শ্লোগানকে সামনে রেখে চমৎকার পরিবেশে মনোমুগ্ধকর অনুষ্ঠানে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. জাহাঙ্গীর আলম রুস্তম, বিশ্বসেরা কবি ও পরিবেশ বিজ্ঞানী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান নিজামী, কবি, গবেষক, সংগঠক, প্রাবন্ধিক, কলামিস্ট, বহু গ্রন্থ প্রণেতা, বহু ভাষাবিদ, মিডিয়া ব্যক্তিত্ব ও সম্পাদক, দৈনিক দেশজগত, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ আবু তাহের, অ্যাডভোকেট, লেখক, গবেষক, সংগঠক, সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব, এজিম (অবঃ), পূবালী ব্যাংক পিএলসি., বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসিনা মমতাজ হাসি, কবি, গীতিকার, পুঁথি সম্রাজ্ঞী, আবৃত্তি শিল্পী ও অতিরিক্ত পরিচালক, বাংলাদেশ ব্যাংক, লায়ন খান আখতারুজ্জামান এমজেএফ, প্রেসিডেন্ট, লায়ন্স ক্লাব অফ ঢাকা ক্যাপিটাল গার্ডেন ও বাংলা একাডেমি আজীবন সদস্য, মো. আদিল মাহমুদ, লেখক ও কথাসাহিত্যিক, পুলিশ পরিদর্শক (ওসি), ড. মো. হাফিজুর রহমান লিটু, কবি, শিক্ষক, গবেষক ও সংগঠক, ড. আ ন ম এহছানুল মালিকী, লেখক ও সাহিত্যিক, সেকশন অফিসার, ঢাকা বিশ্ববিদ্যালয়, কাজী ছাব্বীর, কবি ও সংগঠক, লায়ন ছিদ্দিকুর রহমান, লেখক ও সংগঠক, মাসুম আহমেদ রানা, কবি, শিক্ষক ও সংগঠক, মিডিয়া ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ ম দেলোয়ার জাহান, কবি, গবেষক, সাহিত্যিক ও সংগঠক, স্বত্বাধিকারী ও প্রকাশক, ডাক বাংলা প্রকাশনী। অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে প্রকাশনা শিল্পের নানাদিক আলোচনার পাশাপাশি ডাক বাংলা প্রকাশনী'র ভূয়সী প্রশংসা করেন। এ রকম আয়োজন প্রকাশনী'র বিস্তারে ভূমিকা রাখবে, কবি, লেখক ও সাহিত্যিকদের নতুন সৃষ্টিশীলতার ক্ষেত্রে উৎসাহিত প্রদান করবে।

প্রকাশনী'র অনুষ্ঠান আয়োজনের জন্য প্রকাশনী'র কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং আগামীতে এ প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য আহ্বান জানান। পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সৈয়দা হাবিবা মুস্তারিন, কবি ও উপস্থাপক এবং তাসনোভা তুশিন, কবি ও উপস্থাপক। পুরো অনুষ্ঠান সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন মো. অহিদুর রহমান, কবি ও সংগঠক এবং ডাক বাংলা প্রকাশনী'র সদস্যবৃন্দ। উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক, উদ্বোধক, বিশেষ অতিথি, সহ সাংবাদিক এবং বিভিন্ন জেলা থেকে আগত কবি, লেখক ও সাহিত্যিকগণেরা কবিতা আবৃত্তি, বক্তব্য ও গান পরিবেশন করেন। উক্ত অনুষ্ঠানের উদ্বোধক ড. মোহাম্মদ আবু তাহের রচিত ভ্রমণকাহিনী "যুক্তরাজ্য ভ্রমণের দিনগুলো" গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। 

ডাক বাংলা প্রকাশনী'র স্বত্বাধিকারী ও প্রকাশক শ ম দেলোয়ার জাহান এর সম্পাদিত ছড়াগ্রন্থ "টোনাটুনির ছড়া" এবং ডাক বাংলা প্রকাশনী'র ব্যবস্থাপনায় ও ডাক বাংলা সম্পাদনা পর্ষদ প্রকাশিত লেখকদের একক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। মোহাম্মদ শাহ্ আলম মিয়া রচিত একক কাব্যগ্রন্থ "গদ্য মনের পদ্য ভাবনা", গাউছ-উর রহমান রচিত একক কাব্যগ্রন্থ " হৃদয়ে বাংলাদেশ" গ্রন্থগুলোর মোড়ক উন্মোচন করা হয়। সবশেষে আমন্ত্রিত কবি, লেখক, সংগঠক, সাহিত্যিক ও সাহিত্যানুরাগীদেরকে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা স্মারক ও সম্মাননা সনদপত্র প্রদান করা হয়। সবশেষে অনুষ্ঠানের সভাপতি সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ