নোয়াখালীতে Youth Fair বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:২৮:১৫ || পরিবর্তিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:২৮:১৫

নোয়াখালীতে Youth Fair বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন

নোবিপ্রবি প্রতিনিধি: USAID ও DIPLOMACY INTERNATIONAL এর যৌথ প্রযোজনায় নোয়াখালীতে অনুষ্ঠিত হয় YOUTH FAIR। উক্ত অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও ভিডিও বার্তা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার (১১ফেব্রুয়ারি) নোয়াখালীর একটি অডিটোরিয়ামে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।
চুড়ান্ত পর্বে মডারেটর  হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর  আফসানা মৌসুমি। বিচারক হিসেবে ছিলেন অভিষেক পাল,আলভি তনয় ও মেহেদি রহমান

উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান দলের সদস্যরা হলেন চৌধুরী তাহসিন হাবিব, মুসফিকা তাবাসসুম খানম, মোঃ আসিফ আহমেদ প্রধান।  রানার্স আপের দলের সদস্যরা হলেন, অয়ন ভৌমিক, মুবদি ইসলাম ও সায়মা। ডিবেটর অব দ্যা ফাইনাল নির্বাচিত হয় মুসফিকা তাবাসসুম।

শুক্রবার(১০ ফেব্রুয়ারী) বিতর্ক প্রতিযোগিতার প্রাথমিক পর্বে ৪ টি অংশগ্রহণ করে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ডিবেট  টিম,নোয়াখালী টেক্সটাইল ডিবেট টিম ও নোয়াখালী সরকারি কলেজ ডিবেট টিম। চুড়ান্ত পর্বে উপনীত হয় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ডিবেট  টিম।

চ্যাম্পিয়ন দলের সদস্য চৌধুরী তাহসান হাবিব বলেন, প্রায় সাড়ে ৩ বছর পর পুনরায় সেই আগের জায়গায় ফিরে আসা- ডিবেটের স্টেজ। আবার মনে পড়ে গিয়েছিল সেই ডিবেট, মোশন, সংসদে প্রস্তাব পাশ করানোর জন্য কত শত যুক্তি, সেগুলো মগজের হাজারও নিউরনের প্যাঁচ থেকে বের করে নিয়ে আসা, আর দিনশেষে একটা জয়, অনুভূতিগুলো আবারও ভেসে উঠল।
 
মেডিকেল লাইফের প্রথম ডিবেট, কোন প্রেপ ছাড়াই টিম, আইটেম/ক্লাস শেষ করে সকালে বেরিয়ে পরা আর সারাদিনের ব্যস্ততা- ডিবেটটা জিততে হবে। জিতলামও, নিজের মেডিকেল কলেজের বিতার্কিক হিসেবে প্রথম এমন অর্জন, যা অত্যন্ত গর্বের। মেডিকেল এর শিক্ষার্থীরা সারাদিন শুধু পড়াশোনাই করে না, সব সমানে ব্যলান্স করতেও জানে তাই প্রমাণ করল আমাদের দল আমাউমেক-প্রদীপ্ত।

চ্যাম্পিয়ন দলের আরেকসদস্য মুশফিকা তাবাসুম বলেন,
প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরেছি,যা যা ভুল করেছি আর যা যা শিখেছি  দিন শেষে তাই আমার ঝুলিতে রয়ে যাবে আজীবন। তবে চ্যাম্পিয়ন হতে পেরে ভালো লাগছে, একটা স্বীকৃতি কার না ভালো লাগে। 
ভবিষ্যতে এমন আরো সুযোগের অংশীদার হতে চাই।
সর্বশেষে আমার দলের সদস্য এবং আমাদের মেন্টর আদনান ভাই যাদের ছাড়া আসলে কিছুই অর্জন সম্ভব ছিল না তাদের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ