সাইবার ক্রাইম ও যৌন হয়রানি প্রতিরোধে সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ

প্রকাশিত: ১৭ জানুয়ারী, ২০২৪ ০৭:০৩:৩৫

সাইবার ক্রাইম ও যৌন হয়রানি প্রতিরোধে সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ

সাতক্ষিরা প্রতিনিধি: সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ ও সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ রোভার স্কাউট গ্রুপের যৌথ আয়োজনে সাইবার ক্রাইম ও যৌন হয়রানি মূলক সচেতনতা তৈরি করতে একটি বিশেষ কমিটি গঠন করে আলোচনা সভার আয়োজন করা হয়।

বর্তমানে সাইবার ক্রাইম ও যৌন হয়রানির শিকার হয় শত শত মেধাবী শিক্ষার্থী। তাদের ফেসবুক,টিকটক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দেওয়া ছবি এবং ভিডিও গুলোকে বিকৃত করে কুরুচিপূর্ণ ও নিকৃষ্টমনের অধিকারী ব্যাক্তিগণ অশ্লীলতার রুপদিয়ে শিক্ষার্থী ও সাধারণ জনগণকে ব্লাকমেইল করে।তাদের উদ্দেশ্য বাস্তবায়ন না হলে তারা যড়যন্ত্রকরে সেটাকে সফল করার জন্য অশ্লীল ছবি ও ভিডিও গুলো ছেড়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।যার কারণে অনেক শিক্ষার্থী ও সাধারণ ব্যাক্তিগণ বেছে নেয় আত্মহত্যার পথ। এই সমস্ত সাইবার ক্রাইম ও যৌন হয়রানিকে রুখতে সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ হল রুমে আয়োজন করা হয় আলোচনা সভা। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজের শিক্ষক প্রফেসর অলক কুমার ব্যানার্জী। শিক্ষকদের ভিতর থেকে আলোচনা রাখেন প্রফেসর এস.এম.ফিরোজ আহমেদ,প্রফেসর আসাদুজ্জামান আসাদ এবং প্রফেসর রীতারানী সরকার। উক্ত আলোচনা অনুষ্ঠানের আহবায়ক হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রফেসর স্বপন কুমার মন্ডল। অনুষ্ঠানটি স্বচালনা করেন মোঃআবু তালেব।

উক্ত অনুষ্ঠানে ছাত্রদের ভিতর থেকে সাইবার ক্রাইম ও যৌন হয়রানি প্রতিরোধ কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন ভারপ্রাপ্ত সিনিয়র রোভার মেট সরকারি খানবাহাদুর কলেজর মোঃ মোস্তাসি-বিল্লাহ। উক্ত অনুষ্ঠানটি সঠিক ভাবে পরিচলনা করেন সিনিয়র রোভার মেট শেখঃনাহিদুর রশিদ, মুজাহিদ বিন ফিরোজ এবং জতি দাসের নেতৃত্বাধীন সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ রোভার স্কাউট গ্রুপের একটি দল।


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ