ময়মনসিংহ-১১ (ভালুকা)

আসনের সহকারী রিটার্নিং অফিসারকে প্রত্যাহারে সিইসি কে আবেদন

প্রকাশিত: ২৭ ডিসেম্বর, ২০২৩ ০৫:০২:৫৬

আসনের সহকারী রিটার্নিং অফিসারকে প্রত্যাহারে সিইসি কে আবেদন

সহকারী রিটার্নিং অফিসার ও ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রত্যাহারের জন্য প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আবেদন করেছেন ১৫৬ ময়মনসিংহ-১১ (ভালুকা) এর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুল ওয়াহেদ (প্রতীক-ট্রাক)। আজ ২৭ ডিসেম্বর ২০২৩ তিনি এ আবেদনপত্র জমা দেন।

আবেদন পত্রে মোহাম্মদ আব্দুল ওয়াহেদ অভিযোগ করেন, ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার সহকারী রিটার্নিং অফিসার জনাব মোঃ এরশাদুল আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব কাজিম উদ্দীন আহম্মেদ ধনু সাহেবের একজন ঘনিষ্ঠ অফিসার এবং একে অপরের আত্মীয় হন। তাই উক্ত সহকারী রিটার্নিং অফিসারের সকল কর্মকান্ড একজন প্রার্থীর পক্ষে পরিচালিত। তিনি উক্ত উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের এবং সকল প্রতিষ্ঠানের প্রধানদের নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার জন্য চাপ প্রয়োগ করে আসছেন এবং সম্ভাব্য নির্বাচন কর্মকর্তাদেরকেও প্রভাবিত করার কাজে লিপ্ত। তাহাব এহেন আচরণ নির্বাচন পরিচালনা বিধির সুস্পষ্ট লংঘন।

তিনি আরো বলেন, সহকারী রিটার্নিং অফিসার সাহেব মূলত মানিকগঞ্জ দরবার শরিফের মুরিদান। উল্লেখ্য যে, ১৫৬ ময়মনসিংহ—১১ (ভালুকা) এর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জনাব কাজিম উদ্দিন আহম্মেদ মানিকগঞ্জ দরবার শরীফের পীর সাহেবের মেয়ের জামাতা। সহকারী রিটার্নিং অফিসার সাহেব, আমার প্রার্থীতা বাতিলের জন্য নৌকা প্রতীকের প্রার্থীর সাথে বিভিন্ন জায়গায় গোপন বৈঠকে মিলিত হচ্ছেন। আমি, সংকিত যে, আগামী ৭ই জানুয়ারী ২০২৪ অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁর ভূমিকা নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষেই পরিচালিত হবে তাই আসন্ন নির্বাচনটি সুষ্ঠ ও নিরপেক্ষ করার সাথে সহকারী রিটার্নিং অফিসার ও ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ এরশাদুল আহমেদ কে অত্র উপজেলা থেকে অনতিবিলম্বে প্রত্যাহার করা আবশ্যাক।

আবেদন পত্রের অনুলিপি অবগতির জন্য মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, নির্বাচন কমিশনের সচিব, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ জেলা প্রশাসক ও গণমাধ্যম বরাবরে প্রেরণ করা হয়।


প্রজন্মনিউজ২৪/কেএমআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ