স্বাস্থ্যঝুঁকি নিয়েই মাঠে নেমেছেন বাংলাদেশ ও শ্রীলঙ্কার খোলোয়াররা

প্রকাশিত: ০৬ নভেম্বর, ২০২৩ ০৩:৩৭:৩০

স্বাস্থ্যঝুঁকি নিয়েই মাঠে নেমেছেন বাংলাদেশ ও শ্রীলঙ্কার খোলোয়াররা

দিল্লিতে বায়ুদূষণের মাত্রা চরম পর্যায়ে পৌঁছেছে। পরিস্থিতির উন্নতি না হওয়ায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ মাঠে গড়াবে কিনা তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে খেলা ঠিকই শুরু হয়েছে। কিন্তু হয়নি অবস্থার উন্নতি। স্বাস্থ্যঝুঁকি নিয়েই মাঠে নেমেছেন দুই দলের ক্রিকেটাররা।

সোমবার (৬ নভেম্বর) দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে শিডিউল করা সময়েই শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচটি সময়মতো অনুষ্ঠিত হবে কিনা সে বিষয়ে ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত নিশ্চিত করে কোনো তথ্য দিতে পারেনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শেষ সময়ে ম্যাচটি আয়োজনের সিদ্ধান্ত নেয় আইসিসি।

আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থাটি জানিয়েছে, মাঠের পরিস্থিতি পরীক্ষা নিরীক্ষা করেই খেলা শুরু করা হয়েছে। এ বিষয়ে তথ্যের জন্য পালমোনোলজিস্টদের পরামর্শ নেওয়া হয়েছে। একই সাথে ম্যাচটি সঠিকভাবে পরিচালনার জন্য ঝুঁকি কালীন সময়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার 
গত বৃহস্পতিবার থেকে দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স ৪০০ পয়েন্টের উপরে অবস্থান করছে। একই ধরনের পরিস্থিতি আগামী মঙ্গলবার পর্যন্ত বজায় থাকার সম্ভাবনা রয়েছে। যে কারণে অনুশীলনও বাতিল করেছিল দুই দল।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ টি ম্যাচ খেলে ৬টিতেই হেরেছে বাংলাদেশ। যে কারণে বিশ্বকাপের আসর থেকে সবার আগে বিদায় নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

তবে লঙ্কানরা এখনো সেমির আশা বাঁচিয়ে রেখেছে। যদিও সেটি কেবল কাগজে-কলমে। পারফরম্যান্সের চেয়ে পরিসংখ্যান আর ভাগ্যের ওপরই বেশি নির্ভর করতে হবে তাদের।

তবে ২০২৫ সালে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে বাংলাদেশকে এই ম্যাচটি অবশ্যই জিততে তবে। একই পরিসংখ্যান লঙ্কানদের সামনেও। যে কারণে বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ না হলেও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দুই দলের জন্য ম্যাচটির গুরুত্ব অনেক।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ