বন্ধ ক্যাফেটেরিয়া খোলার অজানা আশায় পবিপ্রবিয়ানরা

প্রকাশিত: ২২ মে, ২০২৩ ০৯:৫৯:২৮

বন্ধ ক্যাফেটেরিয়া খোলার অজানা আশায় পবিপ্রবিয়ানরা

পবিপ্রবি প্রতিনিধি: দীর্ঘদিন ধরে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় চরম ভোগান্তির সম্মুখীন হচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা। গত কয়েক মাস ধরে বন্ধ থাকায় চড়া মূল্যে বহিরাগত দোকান থেকে খাবার কিনতে হচ্ছে তাদের। তারপরও এক অজানা আশায় বুক বেধে আছে পবিপ্রবিয়ানরা। এইতো আজ না আগামীকাল না তার পরের দিন খুলবে ক্যাফেটেরিয়া এভাবেই কেটে যাচ্ছে দিনের পর দিন।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চার প্রাণকেন্দ্র শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসি)। ক্লাস-পরীক্ষা শেষে ক্লান্তি দূর করতে শিক্ষার্থীরা চা-কফির আড্ডা দিতে চলে আসেন ছাত্র শিক্ষক কেন্দ্রের এ ক্যাফেটেরিয়াতে। ক্যাম্পাসের ভিতরের একমাত্র খাবার হোটেল ছাত্র শিক্ষক কেন্দ্রের এই ক্যাফেটেরিয়া।  যেখানে বাহিরের খাবার হোটেল গুলোর তুলনায়  কিছুটা ভালো মানের খাবার পাওয়া যায়। ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা সকাল ও দুপুরের খাবার গ্রহণ করেন এখানে।  বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের আবাসিক হল সমূহ মূল ক্যাম্পাস এলাকার মধ্যে হওয়ায় তারা খাবারের জন্য শতভাগ নির্ভরশীল এই ক্যাফেটেরিয়ার উপর।

ভুক্তভোগী শিক্ষার্থী মাহদী হাসান বলেন, ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় ক্লাস চলাকালীন সময়ে বেশি সমস্যা হচ্ছে। কারণ বাইরে গিয়ে খাবার গ্রহণ সময় সাপেক্ষ এবং খরচটাও বেশি।

ভুক্তভোগী আরেক শিক্ষার্থী সুমাইয়া বলেন,আমাদের জন্য বিষয় টা চরম দুর্ভোগের। কেননা,আমাদের  রাতে বাইরে গিয়ে খাবার আনা নিরাপদ নয় আমরা রাতের এবং দুপুরের খাবার টিএসসি ক্যাফেটেরিয়া থেকে সংগ্রহ করতাম। কিন্তু এখন সেটা পসিবল হচ্ছে না।

এ বিষয়ে  ক্যাফেটেরিয়ার পরিচালক মোঃ শাহিন বলেন," বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাস চালুর পর থেকেই খাবার বিক্রয়ের পরিমাণ কমে গেছে, অপর দিকে বাজার মূল্য বৃদ্ধি পেয়েছে, তাছাড়া বিশ্ববিদ্যালয় থেকে কোন ভর্তুকি দেওয়া হয়না এবং মাসে ১৫ হাজার টাকা ভাড়া দিতে হয়। যার ফলে প্রতিনিয়ত লোকসান গুনতে হচ্ছে আমাদের।"

পবিপ্রবি  ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন,"ক্যাফেটেরিয়া বন্ধ এ বিষয় আমি অবগত নই। সাধারণ শিক্ষার্থীদের সুবিধার্থে  ক্যাফেটেরিয়া সকল সমস্যা সমাধান করে দ্রুত চালুর ব্যাপারে ক্যাম্পাস প্রশাসনের সাথে কথা বলবো। "

পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বলেন,"টিএসসি নিয়ে কিছু জটিলতার কথা শোনা গেছে, টিএসসির কর্মকর্তা-কর্মচারী আরো দায়িত্বশীল হওয়া দরকার। টিএসসির গঠনগত ত্রুটির সাথে টিএসসি অপরিষ্কার, বাথরুমগুলো ব্যবহারের অনুপযোগী, খাবার নিম্ন মানের কিন্তু দাম বেশি। সাধারণ শিক্ষার্থীদের সুবিধার্থে দ্রুত টিএসসির ক্যাফেটেরিয়া চালু করা উচিৎ।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ছাত্র শিক্ষক কেন্দ্রের ব্যবস্থাপনা  কমিটির আহবায়ক  কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং  অনুষদের প্রফেসর  ড. এস এম তাওহিদুল ইসলাম বলেন," আমরা নতুন করে টেন্ডার আহবান করব।  দ্রুত এই সমস্যা সমাধানে আমরা কাজ করছি।"


প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ