ব্রাজিলে ভারী বৃষ্টিপাতে নিহত ৩৯

প্রকাশিত: ০৪ মে, ২০২৪ ১১:১৮:০৯

ব্রাজিলে ভারী বৃষ্টিপাতে নিহত ৩৯


নিজস্ব প্রতিনিধিঃ ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্র্যান্ডে দো সুলে ভারী বর্ষণে ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৭০ জনের মতো নিখোঁজ রয়েছেন। তাই মৃতের এই সংখ্যা আরও বাড়তে পারে।

৩ মে এসব তথ্য জানিয়েছে দেশটির স্থানীয় কর্তৃপক্ষ। খবর রয়টার্সের। রিও গ্র্যান্ডে দো সুলের সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ জানিয়েছে, ৬৮ জন এখনও নিখোঁজ। কমপক্ষে ২৪ হাজার মানুষ ঘরবাড়ি ছাড়া হয়েছেন। উরুগুয়ে ও আর্জেন্টিনার সীমান্তবর্তী রাজ্যটির অর্ধেকের বেশি শহরের ওপর দিয়ে এই ঝড় বয়ে গেছে।

রাজ্যের গভর্নর এডুয়ার্ডো লেইট সাংবাদিকদের বলেন, হতাহতের এই সংখ্যায় পরিবর্তন আসবে। কেননা আমরা এখনো অনেক দুর্গত এলাকায় পৌঁছাতে পারিনি। এদিকে ভারী বৃষ্টিতে রিও গ্রান্দে দো সুলের বেশ কয়েকটি শহরের রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। বেশ কয়েকটি সড়ক ও সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ঝড়ের কারণে ভূমিধস দেখা দিয়েছে। একটি জলবিদ্যুৎকেন্দ্রের জলাধারের ধসে গেছে। আরেকটি ধসে পড়ার ঝুঁকিতে রয়েছে।

গত বৃহস্পতিবার ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা দুর্যোগকবলিত রাজ্যটি পরিদর্শন করেছেন। এই সময় তিনি গভর্নরের সঙ্গে উদ্ধারচেষ্টা নিয়ে আলোচনা করেছেন। এরপর দেশটির রাজধানী ব্রাসিলিয়ায় ফিরে শুক্রবার তিনি জানান, তার সরকার স্থানীয় উদ্ধার ও পুনর্গঠন প্রচেষ্টায় সহায়তা দেবে।


প্রজন্মনিউজ২৪/আরা 


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ