এক বছরেও পূর্ণাঙ্গ হয়নি কোটালীপাড়া উপজেলা আ’লীগের কমিটি

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী, ২০২১ ১২:৫৮:৪৪

এক বছরেও পূর্ণাঙ্গ হয়নি কোটালীপাড়া উপজেলা আ’লীগের কমিটি

জাকারিয়া শেখ(কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি): সম্মেলন অনুষ্ঠানের পর দীর্ঘ ১ বছর অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ হয়নি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি। দু’সদস্য বিশিষ্ট কমিটি দিয়ে চলছে দলীয় কার্যক্রম। অবিলম্বে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দাবি জানিয়েছেন পদ প্রত্যাশী বিভিন্ন নেতৃবৃন্দ।
 
দলীয় সূত্রে জানা গেছে, গত বছরের ১২ই ফেব্রুয়ারি কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন থেকে ওবায়দুল কাদের সভাপতি হিসেবে ভবেন্দ্রনাথ বিশ্বাস ও সাধারণ সম্পাদক হিসেবে আয়নাল হোসেন শেখের নাম ঘোষনা করেন। দীর্ঘ ১বছর অতিবাহিত হলেও এখনও এই কমিটি পূর্ণাঙ্গ হয়নি। কমিটিতে পদ প্রত্যাশী অনেক নেতাই আগামী ইউপি নির্বাচনে প্রার্থী হবেন । তাই তারা দ্রুত সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার দাবি জানিয়েছেন। 

নাম প্রকাশ না করা শর্তে উপজেলা আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, দু’সদস্য বিশিষ্ট কমিটি দিয়ে চলছে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কর্মকান্ড। দু’সদস্য বিশিষ্ট কমিটি দিয়ে চলছে উপজেলা যুবলীগের রাজনৈতিক কর্মকান্ড। ১১ সদস্য বিশিষ্ট কমিটি দিয়ে চলছে স্বেচ্ছাসেবক লীগের কর্মকান্ড। ১২ সদস্য বিশিষ্ট কমিটি দিয়ে চলছে কৃষক লীগের কর্মকান্ড। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকায় এ ভাবে দলীয় কর্মকান্ড চলতে পারে না।

ওই নেতা আরও বলেন, উপজেলা আওয়ামী লীগের অনেক নেতাই ভাসমান অবস্থায় রয়েছে। যাদের মধ্যে থেকে অনেকেই আগামী ইউপি নির্বাচনে প্রার্থী হবেন। এদের মনোনয়ন চাইতে হলে পদ পদবী উল্লেখ করতে হবে। তাই আমি দ্রুত সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার দাবি জানাচ্ছি।
এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, সম্মেলনের কয়েকদিন পরে আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে দেখা করেছিলাম। তখন তিনি বিগত কমিটির সকল সদস্যকে রেখে কিছু নেতাকে যোগ্যতানুযায়ী প্রমোশন ও বিগত কমিটিতে যারা মৃত্যুবরণ করেছেন তাদের স্থলে নতুন সদস্য অন্তর্ভূক্ত করতে বলেছিলেন । এর পরে করোনা আসার কারণে আমাদের আর কমিটি পূর্ণাঙ্গ করা সম্ভব হয়নি। আমরা শীঘ্রই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ এক সঙ্গে বসে কমিটি পূর্ণাঙ্গ করবো।

প্রজন্মনিউজ২৪/এলএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ