ছিন্নমূল মানুষের পাশে ফেসবুক গ্রুপ ‘সহযোগী’

প্রকাশিত: ০৮ মে, ২০২০ ০৮:৫৩:২৫

রাজধানীর ছিন্নমূল মানুষদের সেহেরি করাতে প্রথম রোজা থেকে প্রতিদিন এক থেকে দেড়শ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করছে ‘সহযোগী’ নামের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি গ্রুপ।

গত বুধবার রাতে ধানমন্ডি ২৭ এর সাম্পানের সামনে ছিন্নমূল মানুষের মধ্যে এ ধরনের খাবার বিতরণ করতে দেখা যায় এই ফেসবুক গ্রুপটির সদস্যদের। ওইদিন গ্রুপটি অসহায় মানুষের মাঝে দুইশ প্যাকেট খাবার বিতরণ করে।

সহযোগীর অ্যাডমিন আরিফুল ইসলাম জানান, গ্রুপের এক সদস্য একটি মেস পরিচালনা করেন। মেসের কোনো বোর্ডার এখন উপস্থিত নেই। সেখানেই প্রতিদিন খাবার রান্না হয়, প্যাকেট করা হয়।
বুধবার খাবারের পাশাপাশি আধা লিটার পাস্তুরিত দুধ দেয়া হয়।

তিনি আরও জানান, রমজানের প্রথম দিন থেকে প্রতিদিন নিয়মিত ১০০ থেকে ১৫০ মানুষের মধ্যে সেহেরি বিতরণ করে আসছেন তারা। গ্রুপটি তারা তৈরি করেছেন করোনাভাইরাস মোকাবিলাসহ বিভিন্ন দুর্যোগে সম্মিলিতভাবে মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে।

আরিফুল বলেন, আমরা নিজেদের পকেট থেকে টাকা দিয়ে ত্রাণ বিতরণ দিয়ে এই কার্যক্রম শুরু করি। রোজার আগে তিন দফায় পাঁচশর বেশি পরিবারকে ত্রাণ দেই। এটা দেখে অনেক বন্ধু ও শুভাকাঙ্ক্ষী আমাদের কিছু আর্থিক সহযোগিতা করেন। তা দিয়ে আমাদের পুরো রমজান মাস সেহেরি বিতরণের লক্ষ্য রয়েছে।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন