ঢাকা ছেড়ে রংপুরে সাকিব

প্রকাশিত: ৩১ জুলাই, ২০১৯ ০৩:৫৫:২৫ || পরিবর্তিত: ৩১ জুলাই, ২০১৯ ০৩:৫৫:২৫

ঢাকা ছেড়ে রংপুরে সাকিব

বিপিএল শুরুর এখনো বাকি চার মাস। কিন্তু এরই মধ্যে শুরু হয়ে গেছে তোড়জোর। ফ্র্যাঞ্চাইজিগুলো নেমে পড়েছে ক্রিকেটার গোছানোর কাজে। আবার তারকা ক্রিকেটাররা নতুন বছরে বিপিএলের এবারের আসরে নতুন দলে নাম লেখানোর কাজে ব্যস্ত। দলবদলের কাজটি সবার আগে শুরু করলেন দেশ ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিপিএল টি-টোয়েন্টিতে দল পরিবর্তন করেছেন বিশ্বসেরা  এই অলরাউন্ডার ।

ঢাকা ডায়নামাইটসের সঙ্গে আর নেই তারকা অলরাউন্ডার। নাম লেখাতে যাচ্ছেন রংপুর রাইডার্সে। ডিসেম্বরে অনুষ্ঠেয় বিপিএলের সপ্তম আসরে নতুন ঠিকানার হয়ে মাঠে নামবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরই মধ্যে রংপুর রাইডার্সে যোগ দেবার প্রাথমিক ও মূল কাজটাও করে ফেলেছেন সাকিব। আজ দুপুর দুইটায় রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি বসুন্ধরা গ্রুপের সাথে আনুষ্ঠানিক চুক্তি করে ফেলেছেন তিনি। বসুন্ধরার অফিসেই এ আনুষ্ঠানিক চুক্তি সম্পাদিত হয়েছে।

গত তিন মৌসুম ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল খেলেছিলেন সাকিব। এর মধ্যে সবশেষ দুই মৌসুমে দলকে করেছেন রানার্স-আপ। ২০১৬ সালের আসরে জিতিয়েছেন শিরোপা। আসছে আসরের জন্য ঢাকা ডায়নামাইটস এরই মধ্যে দলে টেনেছে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ন মর্গানকে। কিন্তু ছেড়ে দিল সাকিবকে। বিশ্বকাপ মাতিয়ে আসা তারকা এই ক্রিকেটারকে লুফে নিতে ভুল করল না রংপুর রাইডার্স।

সঙ্গে আরও এক প্রশ্ন নিশ্চয় জাগছে ভক্তদের মনে, সর্বশেষ আসরে রংপুরের অধিনায়ক ছিলেন মাশরাফি। তবে কি মাশরাফি রংপুর রাইডার্সকে না করে দিয়েছেন। নাকি তিনি অন্য কোন দলে যাবেন। মাশরাফি এর আগে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও বিপিএল খেলে যাওয়ার আশা ব্যক্ত করেন। তবে কী মাশরাফি সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন?  সব প্রশ্নের উত্তরই জানা যাবে। কেবল সময়ের অপেক্ষা।

চলতি বছরের ৩ ডিসেম্বর জাঁকজমকপূর্ণভাবে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। দুই দিনের বিরতি দিয়ে ৬ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে খেলা। বিপিএলের সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচ হবে ওই দিন। এবারের বিপিএলে টি-২০ মাতানো বেশ কিছু নামিদামি ক্রিকেটার এরই মধ্যে বিভিন্ন ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তি করেছেন। সপ্তম আসরে তাই জমজমাট এক বিপিএলে হবে বলেই মনে হচ্ছে।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন