আবারও সেন্টমার্টিনগামী স্পিডবোটে মিয়ানমার সীমান্ত থেকে গুলিবর্ষণ

প্রকাশিত: ১১ জুন, ২০২৪ ০৩:৩০:৪২

আবারও সেন্টমার্টিনগামী স্পিডবোটে মিয়ানমার সীমান্ত থেকে গুলিবর্ষণ

নিউজডেস্ক: মিয়ানমার সীমান্ত থেকে ফের সেন্টমার্টিনগামী বাংলাদেশি একটি স্পিডবোটকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সাগরের ঘোলচর নামক স্থানে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-সেন্টমার্টিন স্পিডবোট মালিক সমিতির লাইনম্যান জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, ‘মঙ্গলবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম থেকে চিকিৎসা করে আসা অসুস্থ রোগীকে নিয়ে সেন্টমার্টিনে যাওয়ার পথে সাগরের ঘোলচর নামক স্থানে গেলে মিয়ানমারের সীমান্তের একটি ট্রলার থেকে ওই স্পিডবোটকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয়। পরে স্পিডবোটটি কোন রকম সেন্টমার্টিন পৌঁছে যেতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কেহ হতাহত হননি।’

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘মিয়ানমার সীমান্ত থেকে পর পর তিনবার আমাদের বাংলাদেশি ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে। এ ঘটনার কারণে বিগত ৬ দিন ধরে টেকনাফ থেকে সেন্টমার্টিনে কোন ধরনে খাদ্য সরবরাহ করা যাচ্ছে না। ফলে দ্বীপের বাসিন্দারা চরম আতঙ্কের মধ্যে বসবাস করছেন। ্র-তিনি সাগরে কোস্টগার্ড ও বিজিবির টহল আরো জোরদার করার জন্য জোর দাবি জানান।

এ বিষয়ে টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, ‘সাগরে সেন্টমার্টিনগামী একটি স্পিডবোটকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে শুনলাম। এর আগেও মিয়ানমার সীমান্ত থেকে নির্বাচন কর্মকর্তাদের বহনকারী ট্রলারসহ দুবার লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে।’

এর আগে গত ৫ জুন সেন্টমার্টিনে স্থগিত থাকা টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফেরার পথে এবং ৮ জুন সেন্টমার্টিনে ইট-বালি ও খাদ্যসামগ্রী নিয়ে যাওয়ার পথে মিয়ানমার সীমান্ত থেকে এ ট্রলারে লক্ষ্য করে গুলি বর্ষণ করা হয়েছিল।


প্রজন্মনিউজ ২৪/এম আই এম

এ সম্পর্কিত খবর

১৮ জন কৃষক ও ১৭ জন শ্রমিককে গুলি করে হত্যা করেছেন খালেদা জিয়া: শেখ হাসিনা

সেন্টমার্টিন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

কাশ্মীরে সশস্ত্র হামলা সামলাতে কড়া নির্দেশ মোদির

তিস্তার পানি হুহু করে বাড়ছে, আতঙ্কে নদীপাড়ের মানুষ

সিলেটে অস্ত্রের মুখে চিনি লুট, ছাত্রলীগ নেতাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

আগামীকাল থেকে খুলছে বেনজীরের সাভানা পার্ক

পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু আজ

বগুড়ায় এবার গরুর বাজার মন্দা, মাঝারি আকারের চাহিদা বেশি

যুদ্ধবিরতি চুক্তি প্রক্রিয়া ‘শেষ’ করতে চাওয়ার ঘোষণার মধ্যে মারাত্মক যুদ্ধ পরিস্থিতিতে ফিলিস্তিনি ভূখন্ড কাঁপছে

আর্জেন্টিনায় প্রেসিডেন্ট হাভিয়ার মিলেইর প্রস্তাবিত অর্থনৈতিক সংস্কারের প্রতিবাদে রাজপথে তীব্র বিক্ষোভ চলছে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ