দুঃস্থ-অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনে প্রভাবশালীদের এগিয়ে আসতে হবে: ধর্মমন্ত্রী

প্রকাশিত: ০৩ জুন, ২০২৪ ১২:৩৩:১৭

দুঃস্থ-অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনে প্রভাবশালীদের এগিয়ে আসতে হবে: ধর্মমন্ত্রী

জাবির আহম্মেদ জিহাদ, জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি অনুদানের কয়েকটি কর্মসূচির অধীনে দুঃস্থ-অসহায় ও উপকারভোগী ৬০০ জনের মাঝে সরকারি যাকাত ফান্ড ও ধর্ম মন্ত্রণালয়ের স্বেচ্ছাধীন তহবিলের চেক, ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীর অনুদান,  প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত আর্থিক অনুদানের চেক এবং বিভিন্ন প্রকল্পের কর্মীদের মাঝে চেক বিতরণ করা হয়।
শনিবার (১ জুন)  দুপুর ১ টার দিকে এই অনুষ্ঠানটি ইসলামপুর উপজেলার  আব্দুল বারী মন্ডল মিলনায়তনে সরকারি অনুদানের কয়েকটি কর্মসূচির অধীনে এই কার্যক্রমটি অনুষ্ঠিত হয়।
এতে ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান উপস্থিত ছিলেন।তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দুঃস্থ-অসহায় মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছেন। সরকারের পাশাপাশি  দুঃস্থ-অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনে প্রভাবশালীদের  এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছেন।  
তার এই অঙ্গীকার বাস্তবায়ন করতে হলে সমাজের সর্বস্তরের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে হবে। তাদের জীবনমান উন্নত করতে হবে। কাউকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গঠন সম্ভব নয়। 
এ কারণে সরকার নানামুখী সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে উপস্থিত চিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. জামাল আব্দুন নাছের বাবুল,নবাগত উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আঃ সালাম,ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ,অধ্যক্ষ জামাল আব্দুল নাছের চৌধুরী চার্লেছসহ প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/ ই মি

এ সম্পর্কিত খবর

কারফিউ শিথিলের পর সড়কে গাড়ির চাপ, ব্যক্তিগত গাড়িই বেশি

শুধু মনে রাখবেন, গণতন্ত্রকে বাঁচাতে হবে- প্রেসিডেন্ট জো বাইডেন

কমালা আমার অসাধারন সহযোগী ছিলেন- বাইডেন

আজও ঢাকায় ৭ ঘণ্টা শিথিল থাকছে কারফিউ

দেড় ঘণ্টা পর আর্জেন্টিনার গোল বাতিল, অবিশ্বাস্য বললেন মেসি

ধ্বংসযজ্ঞকারীদের রুখে দিতে জনসাধারণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগ-যুবলীগকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণার দাবি প্রসঙ্গে যা বললেন মার্কিন সরকারের মূখপাত্র

আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন

সংঘর্ষ ও প্রাণহানির জন্য ফেসবুক দায়ী : পলক

জবি ক্যাম্পাস আন্দোলনকারীদের দখলে, মাঠে নেই ছাত্রলীগ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ