ঘেড়াঘাটে প্রায় ২ কোটি মূল্যের চাল ও খালি বস্তা আত্মসাত করে খাদ্যগুদাম কর্মকর্তা লাপাত্তা

প্রকাশিত: ০৭ মে, ২০২৪ ১০:৫১:১৫

ঘেড়াঘাটে প্রায় ২ কোটি মূল্যের চাল ও খালি বস্তা আত্মসাত করে খাদ্যগুদাম কর্মকর্তা লাপাত্তা

দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটের ডুগডুগি খাদ্য গুদামের কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগম প্রায় ২ কোটি টাকার চাল ও খালি বস্তা আত্মসাত করে লাপাত্তা হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত কর্মকতার বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, গত ২৫ এপ্রিল ঘোড়াঘাটের ডুগডুগি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগম কোন ছুটি না নিয়েই খাদ্য গুদাম সিলগালা করে উধাও হলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুস আলী গত বুধবার (১ মে) ঘোড়াঘাট থানায় একটি জিডি করেন।

বিষয়টি নিয়ে একই দিনে দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রককে অবগত করা হলে তিনি জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহন আহমেদকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। পাশাপাশি জেলা খাদ্য নিয়ন্ত্রকের আবেদনের প্রেক্ষিতে দিনাজপুর জেলা প্রশাসক ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গত বৃহস্পতিবার (২ মে) থেকে ২টি খাদ্য গুদামের খামাল (চালের বস্তার স্তুপ) গণনা শুরু করে সোমবার (৬ মে) সন্ধা ৭টা পর্যন্ত গণনা শেষ করেন। গণনা শেষে ১০ হাজার ৬৬ বস্তা বা ৩১৯.১৪১ মেট্রিক টন চাল যার মূল্য ১ কোটি ৬৭ লাখ ৪৬ হাজার ২৫৯ টাকা ৫২ পয়সা ও ৫০ কেজি ওজনের ৪ হাজার ২৭৮টি খালি বস্তা যার মূল্য ৩ লাখ ৮৫ হাজার ২০ টাকা ঘাটতি পাওয়া যায়।

জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ডুগডুগি খাদ্য গুদামে ৩১ হাজার ৫৮৪ বস্তা বা ১ হাজার ৬৪.১৫৫ মেট্রিক টন চাল রেকর্ড থাকার কথা ছিল। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির উপস্থিতিতে গুদামের সব মালামাল গণনা শেষে চাল ও খালি বস্তার মূল্য বাবদ মোট ১ কোটি ৭১ লাখ ৩১ হাজার ২৭৯ টাকা ৫২ পয়সা ঘাটতি পাওয়া গেছে।

এ ঘটনায় অফিস সংশ্লিষ্ট আর কেউ জড়িত আছে কিনা জানতে চাইলে তিনি জানান, অফিস সহকারী, দারোয়ান, লেবার সর্দারসহ আরও অনেকে জড়িত আছে বলে ধারনা করা হচ্ছে। এ ছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ