পরীক্ষককে ৫ লাখ টাকার অফার, নিষিদ্ধ ৫ পরীক্ষার্থী

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৪ ০৬:১১:৫৪ || পরিবর্তিত: ২৪ মার্চ, ২০২৪ ০৬:১১:৫৪

পরীক্ষককে ৫ লাখ টাকার অফার, নিষিদ্ধ ৫ পরীক্ষার্থী

প্রজন্ম ডেস্ক: গত ২৩ ডিসেম্বর বার কাউন্সিলের এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় দুর্নীতির কারণে পাঁচ জনকে ৫ বছরের জন্য পরীক্ষায় অংশগ্রহণ নিষিদ্ধ ঘোষণা করেছেন বার কাউন্সিল কর্তৃপক্ষ। জানা গেছে তারা অর্থের বিনিময়ে পাস করিয়ে দেওয়ার জন্য পরীক্ষকের কাছে প্রস্তাব,পরীক্ষার উত্তরপত্রে নিজ ফোন নম্বর দেওয়া, পরীক্ষা-কেন্দ্রে দায়িত্বরত নারী ইনভিজিলেটর সম্পর্কে উত্তরপত্রে অশালীন কথাবার্তা লেখা ইত্যাদি কর্মকান্ডে লিপ্ত ছিল। 

রবিবার (২৪ মার্চ) বাংলাদেশ বার কাউন্সিলের সচিব আব্দুর রহমান সরদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

পাঁচ পরীক্ষার্থী হলেন- আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রামের শিক্ষার্থী মো. লুৎফর রহমান, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সের শিক্ষার্থী মোছা. মাকসুদা পারভীন, মেট্রোপলিটন আইডিয়াল ল' কলেজের শিক্ষার্থী নিজাম উদ্দিন আহমেদ, বরিশাল ল' কলেজের মো. মনিরুজ্জামান এবং ঝিনাইদহের জিয়াউর রহমান ল' কলেজের মো. আনিসুর রহমান।

বরিশাল ল' কলেজের মো. মনিরুজ্জামান লিখিত পরীক্ষার উত্তরপত্রের ২১ নং পৃষ্ঠায় নিজ মোবাইল ফোন নম্বর উল্লেখ করে দিয়ে অনৈতিক কথা লিখেছেন। উত্তরপত্র নিরীক্ষণকারী পরীক্ষককে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা দেওয়ার প্রস্তাব করেছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনের শিক্ষার্থী এবং আইনজীবী হিসাবে তালিকাভুক্ত হওয়ার একজন শিক্ষানবিশ প্রার্থীর তরফ থেকে লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের দায়িত্বপ্রাপ্ত বিচারকের নিকট এই ধরনের অনৈতিক প্রস্তাব রাখা আইন অঙ্গনকে কলুষিত করার মতই। সেই সাথে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বার কাউন্সিলের জন্যও এই ধরনের ঘটনা ভীষণ রকম অবমাননাকর। এই ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে বার কাউন্সিলের ভাবমূর্তি বিনষ্ট করার দায়ে  পাঁচ জনকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটি।


প্রজন্মনিউজ২৪/এমআই 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ