আমাদের জনগণের এখনো ক্রয় ক্ষমতা আছে: কাদের

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:৫৪:৩৩

আমাদের জনগণের এখনো ক্রয় ক্ষমতা আছে: কাদের

অনলাইন ডেস্ক: দেশের মানুষ খেতে পাচ্ছে। একটা মানুষও না খেয়ে মরেনি, অনেক ভালো আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 

দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, রোজার মাসটা আসতে দেন। এখন টেলিভিশন সবাই দেখে, সারা বিশ্বের সব খবর নিয়ে গ্রামের চায়ের দোকানে রীতিমতো গবেষণা হয়। মানুষ বোঝে, এখানে সরকারের দোষ নেই। অর্থের যে সংকট। বিশ্বে যে সংকট দ্রব্যমূল্য নিয়ে, সেটা তো বাংলাদেশের একার না। সারা দুনিয়াতে জিনিসপত্রের দাম বাড়ছে।

ওবায়দুল কাদের বলেন, তবে আমাদের জনগণের ক্রয় ক্ষমতা এখনো আছে। আমরা আশা করি, সামনের রমজানেও জিনিসপত্রের পর্যাপ্ত সরবরাহ থাকবে এবং মানুষ পাবে। 

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আসলে যুক্তরাষ্ট্রের কাছে যা চায়, ওয়াশিংটনের কাছে যা চায়, সেই চাওয়াটা পাওয়া হয়নি। তারা শুনতে চেয়েছিল যে, সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসবে অথবা ভিসা নীতি প্রয়োগ হবে।এমন একটা স্বপ্ন নিয়েই তারা যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করতে গেছে।

ওবায়দুল কাদের বলেন, তারা তাদের (বিএনপি) কথা শুনেছেন কিন্তু যেটা তারা বলে গেছেন সেটা হচ্ছে, এর সঙ্গে প্রেসিডেন্ট বাইডেনের আমাদের প্রধানমন্ত্রীর কাছে লেখা চিঠির বক্তব্য যুক্ত করতে চাই। এই দুটি মেলালে যেটা আসে, সম্পর্কটা এগিয়ে নেয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে তাদের অঙ্গীকার তারা ব্যক্ত করেছেন এবং শেষ কথা তারা যা বলে গেলেন, তাতে তো বিএনপির আশাবাদী হওয়ার কিছু নেই।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ